বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

১০ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি

আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪৪

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম সাপ্তাহিক ছুটিসহ ১০ দিন বন্ধ থাকছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন এবং সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম।

আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও সিএন্ডএফ অ্যাসোসিয়েশন জানায়, নেপাল ও ভুটানসহ ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং ফুলবাড়ী লোকাল ট্রাক অনার্স অ্যাসোসিয়েশন আলোচনা সাপেক্ষে সাপ্তাহিক ছুটিসহ ৩০ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। ১০ অক্টোবর সোমবার সকাল থেকে বন্দরের সব কার্যক্রম চালু থাকবে।

বাংলাবান্ধা স্থল বন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা আসাদুল হক ফিরোজ জানান, দুর্গাপূজায় বাংলাবান্ধা স্থল বন্দর ১০ দিন বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সব কার্যক্রম চালু থাকবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন, সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে ১০ দিন বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

ইত্তেফাক/এইচএম