বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অফিস সময় এক ঘণ্টা বাড়ছে

আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৭

বৈশ্বিক সংকটে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের গত ২৪ আগস্ট থেকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল। এবার সেই সময় এক ঘণ্টা বাড়াতে পারে সরকার। এর ফলে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস করতে হবে সরকারি ও স্বায়ত্তশাসিত কর্মকর্তা-কর্মচারীদের।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিদ্যুতের চাহিদা কিছুটা কমে যাওয়ার পাশাপাশি শীতকে সামনে রেখে অক্টোবর থেকে অফিসের সময়সূচি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হতে পারে। মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত একটি প্রস্তাবনা তৈরি করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাতে পারে।

সম্প্রতি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছিলেন, পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত বর্তমান সময়সূচিতেই অফিস চলবে। পরে অফিস সময় অ্যাডজাস্ট করতে পারবো।

সাধারণত সরকারি এবং স্বায়ত্তশাসিত অফিসগুলো ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকত। তবে রমজানে অফিস সময় থাকে সকাল ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত। সম্প্রতি জ্বালানি সংকটের কারণে তেলের দাম বৃদ্ধি ও কৃচ্ছতা সাধনে অফিস সময় কমানোর উদ্যোগ নেওয়া হয়। শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি দুদিন ও ব্যাংকগুলোও অফিস সময় কমিয়ে দেয়।

ইত্তেফাক/এনএ/এমএএম