শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পূজা মণ্ডপ পাহারা দিতে নেতাকর্মীদের নির্দেশ দিলেন ওবায়দুল কাদের

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩১

সাম্প্রদায়িক শক্তি ভেতরে ভেতরে সক্রিয় মন্তব্য করে দুর্গাপূজাকে ঘিরে অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিহত করতে নেতাকর্মীদের মন্দির-মণ্ডপ পাহারায় থাকতে বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সনাতন ধর্মাবলম্বীদের পূর্ণ নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

শুক্রবার সনাতন ধর্মাবলম্বীদের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি- ফোকাস বাংলা

ওবায়দুল কাদের বলেন, আমি গতবারের দুর্ভাগ্যজনক অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। দরকার হলে মন্দিরে-মন্দিরে-মণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাহারায় থাকবে, তাদের পাশে আওয়ামী লীগ নেতাকর্মীরাও থাকবেন।

‘এটা আশা করি আমরা, এই উৎসবে সবাই শরিক হবে। কাজেই, সতর্কভাবে-সক্রিয়ভাবে উপস্থিত থাকার জন্য এবং নিরাপত্তার বিষয়ে সব ধরনের উদ্বেগ দূর করার জন্য আমাদের সর্বস্তরের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এমন নির্দেশনাও এসেছে’—যোগ করেন তিনি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি- ফোকাস বাংলা

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদী শক্তিকে বাইরে থেকে যতটা নিষ্ক্রিয় মনে হয় ভেতরে ভেতরে তারা তার চেয়ে সক্রিয়। কুমিল্লায় যা ঘটেছে; বীভৎস। চৌমুহনীতে যা ঘটেছে তা আরও ভয়াবহ। এ ছাড়া রংপুর-সিলেট-সুনামগঞ্জ-নাসিরনগরের ঘটনা, এ ধরনের অনেকগুলো ঘটনা ঘটেছে। আমি মনে করি, যারা এসব ঘটনা ঘটায়, যে পরিচয়েই হোক, তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। কোনো দুর্বৃত্তের জায়াগা বাংলাদেশ হবে না। আওয়ামী লীগেও কোনো দুর্বৃত্তের জাগায় নেই।

ওবায়দুল কাদের বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সামনে রেখে তারা আতঙ্কে থাকবে-উদ্বিগ্ন থাকবে এটা হতে পারে না। হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবার ভোটের মূল্য সমান। কারো ভোটের মূল্য বেশি, কারো কম না। আপনারাও এ দেশের নাগরিক এবং আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক এটা কারো মনে করা উচিত না।

ইত্তেফাক/এমএএম