বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যশোরে আগ্নেয়াস্ত্রসহ অবৈধ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৩:১৫

যশোরের পুটখালী সীমান্ত এলাকা থেকে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে বিজিবি অভিযান চালিয়ে ৭টি আগ্নেয়াস্ত্র, ১০ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করেছে। এ ঘটনায় সম্রাট হোসেন (২৭) নামে এক অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বিজিবি।

বিজিবির খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান বলেন, শুক্রবার রাত ৯ টার দিকে যশোরের পুটখালী বিওপি’র একটি টহল দল দৌলতপুর উত্তরপাড়া গ্রামের বড় মসজিদ এলাকায় অভিযান চালায়। এসময় এক ব্যক্তিকে ব্যাগ হাতে টহল দলের দিকে আসতে দেখে। বিজিবিকে দেখে ব্যাগ ফেলে দৌঁড়ে পালাবার চেষ্টা করলে টহল দল তাকে আটক করে। ওই ব্যক্তির ব্যাগ তল্লাশি করে আমেরিকার তৈরি ২টি নাইন এমএম পিস্তল, ২টি ওয়ান সুটার গান পিস্তল, ২টি ম্যাগজিন ও ৪ রাউন্ড গুলি পাওয়া যায়। পরে সম্রাট হোসেনকে আটক করা হয়। তার বিরুদ্ধে বেনাপোল থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়েছে। একই সময়ে খুলনা ব্যাটালিয়নের  অধীনস্থ অগ্রভূলাট বিওপি’র টহল দল ভূলাট মাঠ হতে মালিকবিহীন অবস্থায় একটি নাইন এমএম পিস্তল (ইউএসএ), ২টি ওয়ান শুটার পিস্তল, একটি ম্যাগজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে। 

বিজিবির খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক আরো বলেন, ভারত হতে বাংলাদেশে অস্ত্র-গোলাবারুদ, রৌপ্য, মাদকসহ বিভিন্ন প্রকার নিষিদ্ধ পণ্য চোরাচালানের পরিকল্পনা করেছে চোরাকারবারি চক্র। এর প্রেক্ষিতে খুলনা বিজিবি’র কঠোর নজরদারি ও টহলের কারণে সীমান্ত দিয়ে সব প্রকার চোরাকারবারি ও চোরাচালানি মালামাল এবং অবৈধ আগ্নেয়াস্ত্র আটক করতে সক্ষম হচ্ছে।

ইত্তেফাক/কেকে