বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এশিয়া কাপের সব ম্যাচেই নারী আম্পায়ার

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৬:১০

সিলেটের মাটিতে মাঠে গড়িয়েছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। এবারের আসরের সবগুলো ম্যাচ পরিচালনায় থাকছে নারী আম্পায়ার। এর আগে নারী এশিয়া কাপে দেখা গেছে পুরুষ আম্পায়ার।

এবার প্রথমবারের মতো এশিয়া কাপের সবগুলো ম্যাচ পরিচালনা করতে দেখা যাবে নারী আম্পায়ারদের।  বিষয়টি নিশ্চিত করেছেন এশিয়া ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) এক কর্মকর্তা।

মোট ৯ জন নারী আম্পায়ারকে দেখা যাবে এবারের এশিয়া কাপের ম্যাচ পরিচালনা করতে। এর মধ্যে ভারতের প্রতিনিধিত্ব করবেন ব্রিন্দা গানশিয়াম রাথি ও গায়েত্রী ভেনুগোপানাল। আর শ্রীলঙ্কার হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যাবে লিন্ডামুলাগে দেদুনু ভিন্দা উইজায়ানথি ডি সিলভা ও নিমালি দিনুশি পেরেরাকে। এছাড়া পাকিস্তানের হুমায়রা ফারাহ ও সালিমা ইমতিয়াজকে দেখা যাবে এশিয়া কাপে ম্যাচ পরিচালনায়। অন্যদিকে, সংযুক্ত আরব আমিরাতের হেমাঙ্গি ইয়েরজাল ও মালয়েশিয়ার নূর হিজরাহ আমাত সুজাঙ্গি এবং কাতারের শিভানি মিশ্রাও থাকবেন নারী এশিয়া কাপের ম্যাচ পরিচালনার দায়িত্বে।

এবারের নারী এশিয়া কাপে নারী আম্পায়ারদের পাশাপাশি দেখা যাবে নারী ম্যাচ রেফারিও। ম্যাচ রেফারির দায়িত্ব পালন কবেন শ্রীলঙ্কার ভেনেসা রেচ ডি সিলভা ও ভারতের শারভা লক্ষ্মী গানডিকোটা।

ইত্তেফাক/জেডএইচ/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন