বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘বিশ্বকাপ থেকে এখনও ছিটকে যায়নি বুমরাহ’

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৬:৫৩

আসন্ন টি-২০ বিশ্বকাপ শুরু হবে অক্টোবর মাসে। এর আগে আবারো দুঃসংবাদ পেয়েছে ভারত। পিঠের ইঞ্জুরিতে আবারো দলের বাইরে ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ। পিঠের চোটের কারণে সর্বশেষ এশিয়া কাপ খেলতে পারেননি ভারতীয় এই পেসার। এশিয়া কাপের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ দিয়ে মাঠে ফিরেছিলেন বুমরাহ।
 
তবে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচের আগে অনুশীলনের সময় আবারো পিঠে অস্বস্তি বোধ করেন বুমরাহ। সিরিজের প্রথম ম্যাচে তাকে থাকতে হয় মাঠের বাইরে।

মেডিক্যাল টিমের পর্যবেক্ষনের পর দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে যান বুমরা। বিশ্বকাপে তাকে দলে পাওয়া নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলেছিলেন, বুমরাহর সেরে উঠতে প্রায় ৬ মাস লাগতে পারে। আর তাই বিশ্বকাপ থেকেও ছিটকে যাবেন বুমরাহ।

ইয়বে এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী শোনালেন কিছুটা স্বস্তির খবর। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) কলকাতার এক্সট্রা টাইমকে  তিনি বলেন, ‘বুমরাহ এখনও বিশ্বকাপ থেকে ছিটকে যাননি। তাই দেখা যাক কী হয়।আশা করি তিনি ফিট হয়ে উঠবেন। আগামী ২-৩ দিনের মধ্যে জানতে পারবো। এখনই ওকে বিবেচনার বাইরে রাখা হচ্ছে না।’

বুমরাহর চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজে তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে পেসার মোহাম্মাদ সিরাজকে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, বুমরাহ মেডিক্যাল টিমের পর্যবেক্ষনে আছে। আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটেকে গেলে তার পরিবর্তে মোহাম্মদ শামি বা সিরাজকে নেওয়া হবে।

ইত্তেফাক/জেডএইচ/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন