শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ইতালি আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপন

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ২৩:২৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, সফল রাষ্ট্রনায়ক ও বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে ইতালি আওয়ামী লীগ একটি আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে ২৮ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি কে এম লোকমান হোসেন, মহিলা সম্পাদিকা হোসনে আরা কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি হাজী মো. জসিমউদ্দিন, শাহ আলম, নজরুল ইসলাম মাঝি। 

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর কন্যা শুধু একজন প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান-ই নন, তিনি একাধারে ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর স্বপ্নের পদ্মা সেতুর আজ জনগণের সামনে সেই সঙে খাদ্য, শিক্ষা ও চিকিৎসা ও  দেশের প্রতিটি অঞ্চলে বিদ্যুত পৌছে দেয়া সব কিছু আজ সম্ভব হয়েছে তার অনবদ্য দক্ষতা, প্রতিভা ও মেধার কারণেই। বক্তারা সকল মুজিব সৈনিক কে প্রবাস থেকেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন। শেষে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শুভদিনে তাঁর সুস্থ ও নিরাপদ জীবন কামনায় দোয়া করা হয়।

এছাড়াও অনুষ্ঠানে আইয়ুব আলী, দীন মোহাম্মদ, আব্দুর রশিদ, মনজুর আহমেদ, মুজিবুর শিকদার, আজম আলী খান, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি উজ্জ্বল মৃধা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম সহ রোম মহানগর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, রোমা নর্থ আওয়ামী লীগ ও নারী নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

 

ইত্তেফাক/ইআ