রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শেখ হাসিনা সুদক্ষ পরিচালনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন : মতিয়া চৌধুরী

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ০২:৫৪

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, স্বজন হারানোর বেদনা চাপা দিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ঝড়-বৃষ্টি-আঁধার রাতে ফিরে এসেছিলেন। তিনি তার সুদক্ষ পরিচালনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ বাস্তবায়ন করছেন। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম শুভ জন্মদিন উপলক্ষ্যে গতকাল শনিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

মতিয়া চৌধুরী বলেন, অন্ধকার দূর হবে ও আলোর বিচ্ছুরণ হবে—এই হলো শেখ হাসিনার জন্মের তাত্পর্য। নেত্রীর স্বদেশ প্রত্যাবর্তনে আমাদের একটাই স্বপ্ন এবং উদ্দেশ্য ছিল আমরা শেখ হাসিনাকে এনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শূন্যতা কিছুটা পূরণ করব।  কৃষকলীগের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষক লীগের সহসভাপতি শরীফ আশরাফ আলী ও হোসনে আরা এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু ও শামীমা শাহরিয়ার এমপি, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি।

কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনা আলোকবর্তিকা হিসেবে আবির্ভূত হয়েছেন। বাংলাদেশের মানুষের অধিকার আদায়ে দেশের দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীকে জাগরিত করে নানা রকমের হামলা জয় করে দীর্ঘ লড়াই-সংগ্রামের মাধ্যমে স্বৈরাচার সরকারের পতন করে বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র ও উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বদরবারে প্রতিষ্ঠিত করেছেন। তিনি বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশকে পাকিস্তানি ভাবাদর্শে একটি সাম্প্রদায়িক বাংলাদেশ বানাতে চায়। পাকিস্তানপ্রেমী মির্জা ফখরুল এবং তারেক জিয়ারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র শুরু করেছে। আমরা ১৬ কোটি মানুষ এবং আওয়ামী লীগের সকল সংগঠনকে সঙ্গে নিয়ে এই ষড়যন্ত্রের মোকাবিলা করব।

সভা শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল এবং কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ইত্তেফাক/ইআ