রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিএনপির ২য় দফা সংলাপ শুরু আজ  

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১৩:৩২

বিভিন্ন রাজনৈতিক দলগুলোর সঙ্গে বিএনপির সংলাপের দ্বিতীয় দফা শুরু হচ্ছে রোববার (২ অক্টোবর) থেকে। সরকারের বিরুদ্ধে যারা যুগপৎ আন্দোলন করতে ইচ্ছুক সেসব রাজনৈতিক দলগুলোর সঙ্গে বিএনপির এই সংলাপ। ২য় দফায় আন্দোলনের চূড়ান্ত রূপরেখা ঠিক করতেই এই সংলাপ করা হবে বলে জানিয়েছে দলীয় সূত্র। 

জানা গেছে, এই সংলাপে লিঁয়াজো কমিটি গঠন করা হতে পারে। ১ম দফায় যেসব দলের সঙ্গে সংলাপ করা হয়েছিল সেইসব দলের সঙ্গেই ২য় দফা সংলাপ হবে। 

সংলাপের বিষয়ে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর জানান, রোববার বেলা ১১টায় তার নেতৃত্বাধীন বাংলাদেশ কল্যাণ পার্টির একটি প্রতিনিধি দল গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যাবেন। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে তাদের বৈঠক হবে। এসময় বৈঠকে কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন, আব্দুল্লাহ আল হাসান সাকিব, অতিরিক্ত মহাসচিব নুরুল কবির পিন্টু, যুগ্ম-মহাসচিব সোহেল মোল্লা, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাহবুবুর রহমান শামিম, উত্তরের সেক্রেটারি জামাল হোসেন, মহানগর দক্ষিণের সভাপতি আবু হানিফ ও উত্তরের সেক্রেটারি আবু ইউসুফ উপস্থিত থাকবেন।     

ইত্তেফাক/এআই