বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ব্যাট করতে নেমে ধুঁকছে বাংলাদেশ

আপডেট : ০৩ অক্টোবর ২০২২, ১১:১০

নারী এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ব্যাট করতে নেমে পাকিস্তানের বোলারদের বোলিং তোপে পড়ে বাংলাদেশের ব্যাটাররা। প্রথম ওভারে ওপেনার শামিমা সুলতানা ও দ্বিতীয় ওভারের আরেক ওপেনার ফারজানা হকের উইকেট হারায় বাংলাদেশ। 

এরপর ক্রিজে আসেন রুমানা আহমেদ। ৫ম ওভারের প্রথম বলে  রুমানাও ধরেন সাজঘরের পথ। মাত্র ৩ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। এরপর অধিনায়ক নিগার সুলতান জ্যোতি ও লতা মণ্ডল কিছুটা প্রতিরোধ গড়েন। তবে সেই প্রতিরোধও বেশিক্ষন টিকেনি। ১০ম ওভারে দলীয় ২৭ রানে ১৯ বলে ১২ রান করে আউট হন লতা মণ্ডল। এরপর দলীয় ৪২ রানে ৩০ বলে ১৭ রান করে আউট হন নিগার সুলতান। 

একপাশে সালমা খাতুন উইকেট আগলে রাখলেও দলীয় ৪৮ ও ৫৮ রানে সোবহানা মোস্তারী ও রিতু মুনির উইকেট হারায় বাংলাদেশ। ১৭ ওভার ৩ বল শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৫৮ রান। সালমা খাতুন ২২ বলে ১৯ রান করে অপরাজিত আছেন। পাকিস্তানের পক্ষে ডায়ানা বেগ ও নিদা দার নিয়েছেন ২ টি করে উইকেট। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ আছে।

বাংলাদেশ স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক, সালমা খাতুন, রুমানা আহমেদ, শামীমা সুলতানা (উইকেটকিপার), নাহিদা আক্তার, রিতু মনি, লতা মন্ডল, সোবহান মোস্তারি, সোহেলী আখতার, সানজিদা আক্তার।

পাকিস্তান স্কোয়াড: মুনীবা আলী (উইকেটকিপার), সিদ্রা আমিন, বিসমাহ মারুফ (অধিনায়ক), ওমাইমা সোহেল, নিদা দার, আলিয়া রিয়াজ, আয়েশা নাসিম, ডায়ানা বেগ, তুবা হাসান, নাশরা সান্ধু, সাদিয়া ইকবাল।

ইত্তেফাক/কেকে