শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইমরান খানের নতুন সরকারবিরোধী সমাবেশের আহ্বান

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১২:৩৬

সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান দলীয় কর্মীদের ইসলামাবাদে 'হাকিকি আজাদি মার্চ'-এর জন্য প্রস্তুত হওয়ার নির্দেশ দিয়েছেন। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানায় ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি। 

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ৯ই অক্টোবর নবী মুহাম্মদের জন্মবার্ষিকীর পর যেকোনো সময় দলীয় কর্মীদের লংমার্চের ডাক দেওয়া হতে পারে। রাজধানীতে বানি গালার বাসভবনে সোমবার (৩ অক্টোবর) একটি দলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে তিনি খাইবার-পাখতুনখাওয়া ও পাঞ্জাব প্রদেশের দলীয় কর্মীদের সরকারবিরোধী বিক্ষোভের সিদ্ধান্তমূলক দফার জন্য সমস্ত প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বৈঠকে শাহ মাহমুদ কুরেশি, পারভেজ খট্টক এবং ইয়াসমিন রশিদসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। এনডিটিভির বরাত দিয়ে সাবেক প্রধানমন্ত্রী জানান, এবারের স্বাধীনতা মিছিল হবে পূর্ণ প্রস্তুতি নিয়ে।

পিটিআই দেশে আগাম নির্বাচন অনুষ্ঠানের দাবিতে বর্তমান সরকারের বিরুদ্ধে অগ্রসর হওয়ার চেষ্টা করছে। ইমরান খান জানান, শুধুমাত্র আগাম নির্বাচনই পাকিস্তানে অর্থনৈতিক, রাজনৈতিক সংকটের অবসান ঘটাতে পারে। সময়মত নির্বাচন দেশকে আজ যে অর্থনৈতিক সংকটের মুখোমুখি হচ্ছে তা থেকে রক্ষা করতে পারতো।

সেপ্টেম্বরে পাঞ্জাবের রহিমিয়ার খান জেলায় একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময় ইমরান খান জানান, তিনি সঠিক সময় হলে সরকার বিরোধী বিক্ষোভের চূড়ান্ত ডাক দেবেন।

এআরওয়াই নিউজ অনুসারে, সমাবেশের সময় জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে এক হাজার ৪০০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হবে। শহর জুড়ে ট্রাফিকের মসৃণ প্রবাহ নিশ্চিত করার জন্য একটি পরিকল্পনাও জারি করা হয়েছে।  

ইত্তেফাক/ডিএস/এআই