শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এবারের বিশ্বকাপেও নেই কোন বাংলাদেশি আম্পায়ার

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১৬:১৫

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের ম্যাচ অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মঙ্গলবার (৪ অক্টোবর) প্রকাশিত তালিকায় ২০ জন অফিসিয়ালের নাম ঘোষণা করা হয়। বিশ্বকাপের প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভে ১৬ জন আম্পায়ার ও ৪ জন ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন। এই তালিকায় এইবারও নেই কোন বাংলাদেশি আম্পায়ারের নাম।

গত বিশ্বকাপে আম্পায়ারের দায়িত্ব পালন করা ১৬ জন আম্পায়ারই থাকছেন এবারের বিশ্বকাপে। এশিয়া কাপের ফাইনালে আম্পায়ারের দায়িত্ব পালন করা বাংলাদেশি মাসুদুর রহমান মুকুলও জায়গা পাননি এই তালিকায়। 

আর ম্যাচ রেফারির দায়িত্বে থাকছেন ডেভিড বুন, এন্ড্রু  পাইক্রফট, রঞ্জন মাদুগলে, ক্রিস্টোফার ব্রড। বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে কারা আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ঘোষণা করা হবে টুর্নামেন্টের শেষের দিকে।  

আম্পায়ারের নামের তালিকা- আদ্রিয়ান হোল্ডস্টক, আলিম দার, এহসান রাজা, ক্রিস্টোফার ব্রাউন, ক্রিস্টোফার গ্যাফানি, জোয়েল উইলসন, কুমার ধর্মসেনা, ল্যাংটন রুজেরে, মারাইস এরাসমাস, মাইকেল গফ, নিতিন মেনন, পল রেইফেল, পল উইলসন, রিচার্ড লিংওর্থ, রিচার্ড কেতলবড় ও রড টাকার।

ইত্তেফাক/জেডএইচ/এআই