বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সন্ত্রাবাদে জর্জরিত পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশ

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ১৮:৩১

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের মালকান্দ বিভাগের বাজৌর জেলায় জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল কর্মীকে হত্যা করেছে বন্দুকধারীরা। শনিবার (১ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে। এক প্রতিবেদ এমন তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

স্থানীয় বাসিন্দারা জানান, মাওলানা শফিউল্লাহ (৩০) বিকেলে বদন এলাকায় স্থানীয় বাসিন্দাদের বাচ্চাদের পড়াতে পাশের রাস্তায় যাচ্ছিলেন তখন বন্দুকধারীরা তার ওপর হামলা চালায়।

তারা জানান, গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহতের সঙ্গে কারোও কোনো শত্রুতা ছিল না।

বদন এলাকার বাসিন্দা জাকির আহমেদ খান বলেন, “জনাব শফিউল্লাহ তার ইতিবাচক চিন্তাভাবনা এবং এলাকায় শিক্ষার প্রসারের জন্য স্থানীয় সম্প্রদায়ের মধ্যে প্রশংসিত ছিলেন।

এদিকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের মার্দান জেলায় আত্মঘাতী বোমা হামলা ঘটনা ঘটেছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) মার্দান জেলা পুলিশ স্টেশন থেকে কয়েক মিটার দূরে এ বোমা হামলা ঘটনায় অজ্ঞ্যাত এক যুবক।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আত্মঘাতী বোমা হামলাকারী থানা থেকে কয়েক মিটার দূরে একটি মাঠে বিস্ফোরণ ঘটায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মর্দান রেঞ্জের আঞ্চলিক পুলিশ কর্মকর্তা (আরপিও) মোহাম্মদ আলী খান ও জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) ইরফানুল্লাহ খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আত্মঘাতী বোমা হামলার পর সব সরকারি অফিস, থানা ও স্কুলের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ইত্তেফাক/এএইচপি