বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মায়ের আসনে নৌকার মনোনয়ন পেলেন লাবু চৌধুরী

আপডেট : ০৪ অক্টোবর ২০২২, ২৩:০০

বাংলাদেশ জাতীয় সংসদের প্রয়াত উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তার ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী।

মঙ্গলবার (৪ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আওয়ামী লীগের দলীয় পতাকা।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে শাহদাব আকবর লাবু চৌধুরী জানান, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখে ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে নৌকার টিকিট দিয়েছেন। আমি সবার কাছে দোয়া ও আশীর্বাদ চাই। আমি যেন আমার মায়ের (সৈয়দা সাজেদা চৌধুরী) ও আমার নেত্রী শেখ হাসিনার সম্মান রক্ষা করতে পারি।

এদিকে আগামী ৫ নভেম্বর এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। উপনির্বাচন উপলক্ষে গত ২৯ সেপ্টেম্বর থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা নেওয়া শুরু হয়। শনিবার (১ অক্টোবর) বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল।

ছবি- সংগৃহীত

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ফরিদপুর-২ আসনটি নগরকান্দা, সালথা উপজেলা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এবার ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র জমা দেওয়া শেষ তারিখ আগামী ১০ অক্টোবর, বাছাই ১২ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৯ অক্টোবর এবং ভোটগ্রহণ হবে ৫ নভেম্বর। এর আগে, গত ২৬ সেপ্টেম্বর এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

ইত্তেফাক/এমএএম