বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভিক্টোরিয়া প্লাজেনকে গোলে ভাসিয়ে বায়ার্নের নতুন রেকর্ড

আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১১:১৫

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ সি-তে ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। এ নিয়ে মৌসুমের চ্যাম্পিয়নস লিগে টানা তৃতীয় জয় পেলো দলটি।

মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে অনুষ্ঠিত ম্যাচে জোড়া গোল করেছেন লিরয় সানে। এছাড়া সের্গিও গিনাব্রি, সাদিও মানে এবং চপোমোটিং গোল করেছেন।

এর মধ্যদিয়ে প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে টানা ৩১ ম্যাচ অপরাজিত রইলো বায়ার্ন। তাদের অপরাজিত থাকার যাত্রাটা শুরু হয়েছিল ২০১৭-১৮ মৌসুমে সেল্টিকের বিপক্ষে জয় দিয়ে। এই ৩১ ম্যাচের মধ্যে বায়ার্ন মিউনিখ জিতেছে ২৮টি এবং ড্র করেছে ৩টি। ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৩০ ম্যাচ অপরাজিত ছিল রিয়াল।

ম্যাচ শুরুর সাত মিনিটের মাথায় লিরয় সানে প্রথম লিড এনে দেন দলকে। এরপর একটি করে গোল করেন সাদিও মানে, সের্গে জিনাব্রি ও এরিক মাক্সিম চুপো-মোটিং। ইউরোপিয়ান প্রতিযোগিতায় চেক রিপাবলিকের ক্লাব প্লাজেনের বিপক্ষে এ নিয়ে পাঁচ ম্যাচ খেলে সবগুলোই জিতল মিউনিখের দল বায়ার্ন।

প্রথম ২১ মিনিটের মধ্যে লেরয় সানে, সার্জ ন্যাব্রি এবং সাদিও মানে গোল করে প্লজেন কোণঠাসা করে ফেলে। এরপর জোড়া গোল পূর্ণ করেন সানে, একটি গোল করেন এরিক চোপো-মোটিং।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়ে আসরে যাত্রা শুরু বায়ার্নের। এরপর একই ব্যবধানে বার্সেলোনাকেও হারায় তারা।

ইত্তেফাক/কেকে