বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইন্টারের কাছে হার, বিদায়ের পথে বার্সা

আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১৪:২৮

জয়ের আত্মবিশ্বাসে মাঠে নামলেও চ্যাম্পিয়নস লিগে টানা দ্বিতিয়বার গ্রুপ পর্ব পার হওয়া নিয়ে অনিশ্চয়তায় পড়লো বার্সেলোনা। মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে ইন্টার মিলানের কাছে ১-০ গোলে পরাজয় হয় তারা।

এর আগের ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ২-০ গোলে হারলেও ইন্টারের সঙ্গে গুরুত্বপূর্ণ এই ম্যাচেও পরাজয় বরণ করে নিতে হলো জাভি হার্নান্দেজের দলকে। এ নিয়ে এই আসরের তিন ম্যাচ থেকে তাদের অর্জন মাত্র ৩ পয়েন্ট।

সান সিরোতে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে একমাত্র গোলটি করেন ইন্টারের জয়ের নায়ক হাকান কালহানোগলু। এই ম্যাচের মধ্য দিয়ে ইন্টার ৬ পয়েন্ট নিয়ে বার্সার ওপরে দ্বিতীয় স্থানে উঠে আসলো।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বার্সার পেদ্রি সমতাসূচক গোল করলেও বলটি ফাতিহর হাতে লেগে তার (পেদ্রি) কাছে যাওয়ায় হ্যান্ড বল ধরে গোল বাতিল করেন রেফারি।

যদিও হতাশাজনক হারের পরে জাভি হার্নান্দেজে বলেন, বল যদি ফাতির হাতে লেগে থাকে এবং অন্য কেউ শট নেয় তাহলে সেটা গোল। কিন্তু তা বাতিল করে দেওয়া হলো, এটা অন্যায়। রেফারির উচিত এগুলো ব্যাখ্যা করা। কারণ আমরা বিষয়টি বুঝতে পারিনি।

ম্যাচজুড়ে বার্সেলোনা প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখেছিল। তবে প্রথমার্ধে বেশি গোলের সুযোগ পায় ইন্টার। নির্ধারিত সময়ের শেষের ৫ মিনিট ও যোগ করা সময়ের ৮ মিনিট পালাক্রমে আক্রমণ করেও গোল করতে পারেনি বার্সা।

একই দিন চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ সি'র আরেক ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। এ নিয়ে মৌসুমের চ্যাম্পিয়নস লিগে টানা তৃতীয় জয় পেলো দলটি। ম্যাচ শুরুর সাত মিনিটের মাথায় লিরয় সানে প্রথম লিড এনে দেন দলকে। এরপর একটি করে গোল করেন সাদিও মানে, সের্গে জিনাব্রি ও এরিক মাক্সিম চুপো-মোটিং। ইউরোপিয়ান প্রতিযোগিতায় চেক রিপাবলিকের ক্লাব প্লাজেনের বিপক্ষে এ নিয়ে পাঁচ ম্যাচ খেলে সবগুলোই জিতল মিউনিখের দল বায়ার্ন। এর মধ্যদিয়ে প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে টানা ৩১ ম্যাচ অপরাজিত রইলো দলটি।

ইত্তেফাক/কেকে