বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নারী ফুটবলার নিয়ে বিরূপ মন্তব্য, মাদ্রাসাশিক্ষককে শোকজ

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ০৩:০৯

সাফ গেমস জয়ী নারী ফুটবলারদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) বিরূপ মন্তব্য করায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মো. রাকিবুল ইসলাম নামে এক মাদ্রাসাশিক্ষক ও সাবেক জামায়াত নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাধ্যমিক শিক্ষা অফিস।

তিনি আখাউড়া ইসলামিয়া টেকনিক্যাল আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক ও পৌর জামায়াতের সাবেক সেক্রেটারি। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শওকত আকবর খান বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ গেমস ফুটবলে বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন হয়। নারী ফুটবলারদের এই বিজয়ে সারা দেশের মানুষ তাদের প্রশংসা করে অভিনন্দন জানান। রাষ্ট্রীয়ভাবেও তাদের সম্মান জানানো হয়।

কিন্তু রাকিবুল ইসলাম তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেন ‘মুসলিম নারীদের পর্দাহীন খেলার জয়-পরাজয় আমার কাছে একই’। তার এই বিরূপ স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে। এরই পরিপ্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে তাকে সাত কর্মদিবসের মধ্যে ব্যাখ্যা চেয়ে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। পরে সমালোচনার মুখে তিনি স্ট্যাটাসটি মুছে ফেলেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শওকত আকবর খান বলেন, উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে পরামর্শ করে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা বলেন, ঐ শিক্ষক এ ধরনের স্ট্যাটাস দিয়ে আমাদের বড় অর্জনকে ম্লান করে দিয়েছে। তাই তার কাছে জবাব চাওয়া হয়েছে।

ইত্তেফাক/এএইচপি