বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নিহত ৭, নিখোঁজ অনেকে

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ০৯:১৪

ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার মালবাজারে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে নদীতে ডুবে প্রাণ হারিয়েছেন অন্তত ৭ জন। এ ঘটনায় আরও ১১ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে।

বুধবার (৫ অক্টোবর) মালবাজারের মাল নদীতে হঠাৎ পানি বৃদ্ধি পেয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, মাল নদীতে বালুর বাঁধ দিয়ে পানির স্রোতকে অন্যদিকে প্রবাহিত করে নদীর মাঝে ঘাট তৈরি করা হয়েছিল। মালবাজারের বিভিন্ন এলাকা থেকে সেখানে প্রতিমা বিসর্জন দিতে আসে বহু মানুষ। বৃষ্টি ছিল না, আবহাওয়াও ছিল অনুকূলে। তবে বুধবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ করেই নদীর পানি বাড়তে শুরু করে। মুহুর্তই পানি বেড়ে স্রোতে ভেসে যান অনেক মানুষ।

জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসুর বরাতে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, নিহত ৭ জনের মধ্যে অল্পবয়সী এবং প্রাপ্তবয়স্করা রয়েছেন। প্রতিমা বিসর্জন দিতে গিয়ে স্রোতে ভেসে যান অনেকে। বহু মানুষ সাঁতরে নদীর চড়ে ওঠেন, যাদের উদ্ধার করা হয়েছে। তবে কতজন স্রোতে ভেসে গেছে, তা এখনই বলা সম্ভব নয়।

জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানিয়েছেন, রাত সাড়ে ৮টা নাগাদ স্রোতে কয়েকজন ভেসে যান। তাদের মধ্যে সাত জনের লাশ উদ্ধার করা সম্ভব হয়েছে। নদীতে তল্লাশি অভিযান চলছে। পুলিশের পাশাপাশি উদ্ধার কাজে রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনি এবং অসামরিক প্রতিরক্ষা বাহিনী।

মালের বিধায়ক বুলু চিকবরাইক বলেন, আচমকাই দুর্ঘটনা ঘটলো। নিখোঁজদের সঠিক খবর আমাদের কাছে নেই। ঘটনার সময় নদীর পাড়ে কয়েক হাজার মানুষ ছিলেন।

এদিকে, এ ঘটনায় শোক প্রকাশ করেছে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে এক পোস্টে বলেন, পশ্চিমবঙ্গের জলপাইগুড়িতে দুর্গোৎসবের সময় ঘটে যাওয়া দুর্ঘটনার খবরে আমি দুঃখিত। যারা প্রিয়জনকে হারিয়েছেন তাদের প্রতি সমবেদনা।

ইত্তেফাক/এসকে/কেকে