বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মেসির দুর্দান্ত গোলেও হোঁচট খেলো পিএসজি

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১১:১৩

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে হোঁচট খেলো পিএসজি। ‘এইচ’ গ্রুপের ম্যাচটিতে পর্তুগিজ ক্লাব বেনফিকার সঙ্গে ড্র করেছে প্যারিসের এই দল। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হলো নেইমার-এমবাপেদের।

বুধবার (৬ অক্টোবর) পিএসজির হতাশার রাতে মেসির দুর্দান্ত গোলের বিপরীতে আত্মঘাতী গোলে সমতায় ফেরে বেনফিকা।

প্রথমার্ধের ২১তম মিনিটে আর্জেন্টাইন সুপারস্টার মেসি অসাধারণ এক গোল করেন। এরপর বিরতির কিছু সময় আগে পিএসজির পর্তুগিজ সেন্ট্রাল ডিফেন্ডার দানিলো পেরেইরার আত্মঘাতী গোলে জয় হাতছাড়া হয় তাদের।

হতাশা নিয়ে প্রথমার্ধ শেষ হলেও দ্বিতীয়ার্ধে বেশ কয়েকবার আক্রমণ করে ক্রিস্টোফার গালতিয়েরের দল। দ্বিতীয়ার্ধের ৪৮তম মিনিটে আশরাফ হাকিমির শট কোনোমতে ফিরিয়ে দেন বেনফিকার গোলরক্ষক ভ্লাকোদিমোচ। পরে নেইমারের বাইসাইকেল কিক ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

এরপর ৫৫তম মিনিটে নেইমারের ফ্রি-কিক ঝাঁপ দিয়ে ঠেকিয়ে দেন ভ্লাকোদিমোচ। ৬৯তম মিনিটে এমবাপের বাঁকানো শটটিও ঝাঁপিয়ে পড়ে কোনোমতে আটকে দেন। এরপর সময় গড়ানোর সঙ্গে কয়েকবার সুযোগ তৈরি হলেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি পিএসজি।

এই ড্রয়ের ফলে আসরের নকআউট পর্বে ওঠার দৌড়ে বেশ ভালো অবস্থানেই আছে বেনফিকা। তিন ম্যাচ শেষে তাদের পয়েন্ট পিএসজির সমান, অর্থাৎ ৭ পয়েন্ট করে।

ইত্তেফাক/এসকে/কেকে