বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৭:০০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন শুরু হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকাল ৪টায় এ সংবাদ সম্মেলন শুরু হয়। জাতিসংঘ সম্মেলনে যোগাদান ও যুক্তরাজ্য সফর উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে সোমবার দিবাগত রাত ১টা ১ মিনিটে ঢাকায় পৌঁছান শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ওয়াশিংটনের স্থানীয় সময় রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় (বাংলাদেশের সময় সোমবার ভোর সাড়ে ৪টা) দেশের উদ্দেশে যাত্রা করেন। ফেরার পথে লন্ডনের স্থানীয় সময় সকাল সাড়ে ৭টায় স্টানস্টেড বিমানবন্দরে পৌঁছায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ ফ্লাইটটি। দুই ঘণ্টার যাত্রাবিরতি দিয়ে সোমবার দিবাগত রাত ১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

এর আগে রাষ্ট্রীয় সফরে গত ১৫ সেপ্টেম্বর লন্ডনে যান প্রধানমন্ত্রী। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় এবং রাজা তৃতীয় চার্লস আয়োজিত সিংহাসনে আরোহণ অভ্যর্থনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। 

এরপর নিউ ইয়র্কের উদ্দেশে ১৯ সেপ্টেম্বর লন্ডন ত্যাগ করেন। যুক্তরাষ্ট্রে অবস্থানকালে শেখ হাসিনা গত ২৩ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন এবং এর ফাঁকে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। স্থানীয় সময় ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় সড়কপথে নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসিতে যান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

ইত্তেফাক/এএএম