বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

গল্পনির্ভর কাজে মনোযোগী উর্বী

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৬:৩৮

চলতি সময়ে যে ক’জন নবাগতা তাদের অভিনয় প্রতিভা দিয়ে দর্শকদের মুগ্ধ করছেন তাদের একজন প্রিয়ন্তী উর্বী। অল্প কিছুদিনের ক্যারিয়ারে মিষ্টি হাসি দিয়ে মাত করেছেন দর্শকের হূদয়। তার শুরু বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে। ২০২০ সালের শেষের দিকে। নির্মাণ করেছিলেন আবরার আতহার। আর প্রথম নাটক ২০২১ সালের মার্চে শ্যামল মওলার সাথে ‘ভেজা বিড়াল’।

মাঝে কয়েকটি কাজ করলেও উর্বী নজরে এসছেন অল্প ক’দিন হলো। চরকির অ্যান্থলজি ফিল্ম ‘এই মুহূর্তে’-তে মেজবাউর রহমান সুমনের ‘কোথায় পালাবে বলো রূপবান’ ফিকশনে নজর কেড়েছে তার অভিনয়। বাচ্চা কোলে ছুটে বেড়াচ্ছেন শহরে এ কালের রূপবান।

উর্বীর ভাষ্যমতে, খুবই সুন্দর অভিজ্ঞতা। কত হাসপাতালে যে ঘুরেছি। বাচ্চাদের কোলে নিয়েছি। এই ফিকশনটির জন্য তো কয়েকবার স্ক্রিন টেস্ট দিতে হলো। চারবার আমার স্ক্রিন টেস্ট নিয়েছেন তারা। পরে শুনেছি প্রথমবারই আমাকে ঠিক করা হয়। গল্পের সাথে কতটা মানিয়ে নিয়েছি তা জানতেই মূলত পরের বার ডাকা হয়।

প্রিয়ন্তী উর্বী

কথায় কথায় জানা গেলো, উর্বী একটি সিনেমার কাজ সম্পন্ন করেছেন। যা পরিচালনা করছেন অভিজিত্ অর্ক। সিনেমার নাম ‘জুন’। 

এ ছবিতে তার চরিত্রের নামও জুন। অ্য টেস্ট অব হানি শীর্ষক একটি থিয়েটার প্রোডাকশনের সিনেমাটিক রূপ। প্রেক্ষাগৃহে নয়, বিভিন্ন উত্সবে পাঠানোর জন্য সিনেমাটি নির্মাণ করা হচ্ছে। এর আগে ‘স্বপ্নবাজী’ শিরোনামের একটি সিনেমার কাজ শুরু করেন তিনি। চল্লিশ ভাগ কাজ শেষ হবার পর বন্ধ হয়ে যায় সে শুটিং। সে হিসেবে ‘জুন’ হতে যাচ্ছে উর্বীর প্রথম সিনেমা।

এদিকে রবিউল আলম রবি পরিচালিত ‘ক্যাফে ডিজায়ার’  শীর্ষক একটি অ্যান্থলজি ফিল্মের কাজও শেষ করেছেন উর্বী। চরকি-তে ওয়েব ফিল্মটি প্রচার হবে।

উর্বী জানান, এখানে একজন স্প্রিন্টার বা দৌড়বিদের চরিত্রে অভিনয় করেছি। ‘কোথায় পালাবে বলো রূপবান’ -এর পর আমার ওজন বেড়ে গিয়েছিল। তাই এ চরিত্রটি করতে বেগ পেতে হয়েছে। চ্যালেঞ্জিং ছিল।

প্রিয়ন্তী উর্বী

এর বাইরে কৌশিক শঙ্কর দাস পরিচালিত ওয়েব ফিল্ম ‘দাফন’র শুটিং শেষ করেছেন উর্বী। এখানে তিনি একজন জমিদারের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। উর্বীর মতে, আমার চরিত্রটি একটু আলাদা। জমিদারের দুলালী। সে যা চায় তাই করে বেড়ায়।

একই নির্মাতার ধারাবাহিক ‘এমিলের গোয়েন্দা বাহিনী’-তেও অভিনয় করছেন উর্বী। দুরন্ত টিভির জন্য ধারাবাহিকটি নির্মিত হচ্ছে। অভিনয়ের পাশাপাশি বিজ্ঞাপনচিত্রেও কাজ করছেন উর্বী। তবে আপাতত এ মাধ্যমে কম কাজ করছেন। 
ক্যারিয়ারের পরিকল্পনা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি বর্তমানে গল্পনির্ভর কাজের প্রতি গুরুত্ব দিচ্ছি। টিভি নাটকে ভালো গল্প পাচ্ছি না। তাই করা হচ্ছে না। সিনেমা ও ওয়েবের ক্ষেত্রেও বিষয়টি গুরুত্ব দিচ্ছি। আমার শর্ত একটাই। গল্প ভালো হতে হবে। আমার চরিত্রের ব্যপ্তি কম হলেও অসুবিধা নেই।’

ইত্তেফাক/বিএএফ