রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রথমবার পদ্মা সেতুতে রাষ্ট্রপতি

আপডেট : ০৭ অক্টোবর ২০২২, ২০:০২

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে শুক্রবার (৭ অক্টোবর) প্রথমবারের মতো সড়ক পথে পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পদ্মা সেতু উদ্বোধনের পর রাষ্ট্রপতি এই প্রথমবার সেতু পরিদর্শন করেন।

জানা যায়, শুক্রবার দুপুর ১টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়কপথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হোন। যাওয়ার সময় রাষ্ট্রপতি পদ্মা সেতুতে নামেন ও কিছুক্ষণ অবস্থান করেন। এসময় রাষ্ট্রপতি তার পরিবারের সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনেও অংশ নেন। 

পদ্মা সেতুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ছবি: ফোকাস বাংলা

বিকেল ৪টা ৩৫ মিনিটে সড়কপথে টুঙ্গিপাড়ায় পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রাষ্ট্রপতিকে স্বাগত জানান। 

পদ্মা সেতুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ছবি: ফোকাস বাংলা

রাষ্ট্রপতি ও তার বড় ছেলে ইঞ্জিনিয়ার রেদওয়ান আহমেদ তৌফিক এমপি এবং বঙ্গভবনের কর্মকর্তাসহ তার পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে রাষ্ট্রপতি ফাতেহা পাঠ করেন এবং জাতির পিতা, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট মর্মান্তিক হত্যাকাণ্ডে অন্যান্য শহীদদের বিদেহী আত্মার চির শান্তি কামনায় মোনাজাতে যোগ দেন। 

পরে রাষ্ট্রপতি পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে জাতির পিতার মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

ইত্তেফাক/এনএ