শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতা-কর্মী কারাগারে

আপডেট : ০৮ অক্টোবর ২০২২, ১৬:১৯

ছাত্র অধিকার পরিষদের ২৪ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ছাত্রলীগের দায়ের করা মামলায় শনিবার সকালে গ্রেপ্তার নেতা-কর্মীদের আদালতে পাঠানো হলে ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গতকাল শুক্রবার ছাত্রলীগের ওপর হামলার অভিযোগে আজ শনিবার ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের বিরুদ্ধে ২টি মামলা দায়ের করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন ও ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী আমিনুর রহমান।

আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে হামলা। ছবি: ইত্তেফাক

পরে গতকাল সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ছাত্রলীগের হামলায় আহত ছাত্রঅধিকার পরিষদের নেতা-কর্মীসহ ২৫ জনকে আটক করে পুলিশ। 

আমিনুর রহমানের দায়ের করা মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ঢুকে লাঠিসোঁটা, হকিস্টিক, লোহার রড ও দেশীয় অস্ত্র নিয়ে মামলার বাদী ও তার বন্ধুদের ওপর হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এ ছাড়া তারা নগদ টাকা ও গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র ছিনিয়ে নেয়। এতে হাসপাতালে আতঙ্কের সৃষ্টি হয়। দণ্ডবিধির ১৪৩, ৩২৩, ৩২৬, ৩০৭, ৩৭৯, ১৮৬, ৩৫৩ ও ১০৯ ধারায় তিনি মামলাটি দায়ের করেন।

আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে হামলা। ছবি: ইত্তেফাক

নাজিম উদ্দিনের দায়ের করা মামলায়ও তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের জামিনের আবেদন করা হলে আদালত আগামী ১১ অক্টোবর তাদের জামিন শুনানির জন্য দিন ধার্য করেন। 

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় হামলার অভিযোগ ওঠে  ছাত্রলীগের বিরুদ্ধে। শুক্রবার (৭ অক্টোবর) বিকেল সাড়ে ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যায়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই ঘটনা ঘটে। 

ইত্তেফাক/এএএম