শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইরাবের বার্ষিক প্রকাশনার মোড়ক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

আপডেট : ১২ অক্টোবর ২০২২, ২০:১৭

শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর বার্ষিক প্রকাশনার মোড়ক উন্মোচন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ইরাব কর্তৃক প্রকাশিত এই প্রকাশনার এবারের বিষয় ছিল চতুর্থ শিল্প বিপ্লব ও বাংলাদেশের উচ্চশিক্ষা।

বুধবার (১২ অক্টোবর) দুপুরে সচিবালয়ে এক অনুষ্ঠানে প্রকাশনার মোড়ক উন্মোচন শেষে ডা. দীপু মনি বলেন, তৃতীয় শ্রেণির বাচ্চাদের থেকে কোডিংয়ের বই শুরু হয়ে গেছে। এখন থেকে বাচ্চারা খেলতে খেলতে শিখবে। রোবোটিক্সের উপরে, আইওটির উপরে বাচ্চারা শিখবে। সেটা আসলেই কত ভালো কাজ করবে, তা বুঝতে আমি আমার এলাকার তিনটি প্রতিষ্ঠান দিয়ে পাইলটিং শুরু করেছি। সেটা শেষ হোক, তারপর দেখে বুঝে পরিকল্পনা গ্রহণ করবো।  

শিক্ষা মন্ত্রী বলেন, নতুন এমপিওর আপিলের ফলাফল শিগগিরই প্রকাশ করা হবে। এর কার্যক্রম শেষ হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইরাব সভাপতি মীর মোহাম্মদ জসীম ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ফারুক হোসাইন। প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইরাবের উপদেষ্টা সাব্বির নেওয়াজ, নিজামুল হক ও শরীফুল আলম সুমন। অনুষ্ঠানে ইরাবের সিনিয়র সদস্য ও বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এর সাধারণ সম্পাদক মাসউদুল হক উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন ইরাব সহ-সভাপতি এম এইচ রবিন, যুগ্ম সাধারণ সম্পাদক সোলাইমান সালমান, দফতর ও প্রচার সম্পাদক আসিফ কাজল প্রমুখ।

ইত্তেফাক/এমএএম