বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ইডেন ছাত্রলীগের সাত নেতাকর্মীকে আত্মসমর্পণের নির্দেশ

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ০১:০২

ইডেন মহিলা কলেজে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় করা মামলায় ছাত্রলীগের সাত নেতাকর্মীকে ছয় সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এ সময়ের মধ্যে তাদের গ্রেফতার বা হয়রানি না করতেও নির্দেশ দেওয়া হয়েছে। 

আগাম জামিন আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. জাকির হোসেনের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। যাদের আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে তারা হলেন রুপা দত্ত, শেখ সানজিদা, মারিয়া, শারমিন আক্তার, মনিকা তালুকদার, মায়েদা বেগম মায়া ও তানজিলা আক্তার।

আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী মেজবা উদ্দিন শরীফ ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম শুনানি করেন। আইনজীবী মেজবা উদ্দিন শরীফ জানান, আদালত শুনানি নিয়ে আগামী ছয় সপ্তাহের মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে। 

গত ২৫ সেপ্টেম্বর ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহসভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় ১০ জন আহত হন। ঐ দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একই সঙ্গে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।  

ইত্তেফাক/ইআ