রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আমিরাতে আরো জনবল নিয়োগের আহ্বান রাষ্ট্রপতির

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ১৪:০৩

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন সংযুক্ত আরব আমিরাতের নবনিযুক্ত রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আলহামুদি। বুধবার (১২ অক্টোবর) বিকেলে নতুন দূত বঙ্গভবনে পৌঁছালে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

সাক্ষাৎকালে বাংলাদেশের দক্ষ-অদক্ষসহ বিভিন্ন পেশায় প্রশিক্ষিত জনবল নিয়োগ দিতে আরব আমিরাতকে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি। সেইসঙ্গে প্রায় ৭ লাখ বাংলাদেশিকে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ায় আমিরাতকে ধন্যবাদও জানিয়েছেন।

মো. আবদুল হামিদ বলেন, বাংলাদেশ সমুদ্রগামী জাহাজ, পোশাক, ওষুধ, সিরামিকসহ বিশ্বমানের বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করে থাকে। আরব আমিরাত বাংলাদেশ থেকে এসব পণ্য আমদানি করতে পারে।

তিনি আশা করেন, নতুন দূতের সময়ে দুই দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে।

রাষ্ট্রপতি বলেন, সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। কালের পরিক্রমায় তা বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন খাতে আরো বিস্তৃত হয়েছে। প্রবাসী বাংলাদেশিরা আরব আমিরাত ও বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

সংযুক্ত আরব আমিরাতের নবনিযুক্ত রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন। তিনি দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান, বাংলাদেশের রাষ্ট্রাচার প্রধান এম আমানুল হক এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

ইত্তেফাক/এসকে