শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাতে সমাবেশস্থলে কর্মীরা কেন, প্রশ্ন স্বরাষ্ট্রমন্ত্রীর

আপডেট : ১৫ অক্টোবর ২০২২, ১৩:৩৩

আইন মেনে সুশৃঙ্খলভাবে রাজনৈতিক কর্মসূচি পালন করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, রাতে সমাবেশস্থলে কর্মীরা কেন বসে থাকবে, সেটা আমাদের জিজ্ঞাসা। সবাই যেন আইন মেনে চলে, সুশৃঙ্খলভাবে যার যার কর্মকাণ্ড পালন করে, এটাই আমি আশা রাখি।

শনিবার (১৫ অক্টোবর) সচিবালয়ে জননিরাপত্তা বিভাগ আয়োজিত মিনি ম্যারাথন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা যদি রাস্তা অবরোধ করেন কিংবা ভাঙচুর করেন, জনজীবনে দুঃসহ অবস্থা তৈরি করেন, তাহলে আমাদের করার কিছু আছে। আইনশৃঙ্খলা তাদের মেনে চলতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের পাশেই থাকবে, তারা যাতে কোনো ভাঙচুর অথবা কোনো বিশৃঙ্খলায় লিপ্ত না হয়, তার জন্য তারা খেয়াল রাখবেন।

তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীদের ঘোষণা দিয়ে বলে দেওয়া হয়েছিল, তারা যেন লাঠিসোঁটা নিয়ে আসেন। এটা কী ইঙ্গিত বহন করে আমরা তা জানতাম না, জানিও না।

মন্ত্রী বলেন, আমরা লক্ষ্য করেছি, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় তারা পেছনে লাঠি এবং সামনে লাঠির ওপর তাদের দলীয় পতাকা উড়িয়ে তারা এসেছেন। এগুলো কী মিন করে আপনারা জানেন। বিএনপি নির্বিঘ্নে তাদের রাজনৈতিক কার্যক্রম চালালে আমাদের কিছু বলার নেই, কিন্তু লাঠিসোঁটা বহন করা আইনসিদ্ধ নয়।

ইত্তেফাক/এসকে