শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতীয়দের নজর কেড়েছে বাংলাদেশি বিজ্ঞাপন

আপডেট : ১৬ অক্টোবর ২০২২, ০১:২৯

কলকাতাসহ ভারতে প্রশংসিত বাংলাদেশের ওটিটি সিরিজগুলো। এরমধ্যে ভারতীয় নির্মাতা ও সৃজনশীল মানুষের মনে জায়গা করে নিয়েছে বাংলাদেশের বিজ্ঞাপন।

সম্প্রতি নগদ-এর বিভিন্ন সুবিধা নিয়ে বেশ কিছু নতুন বিজ্ঞাপন বাজারে এসেছে। এগুলো বাজারে আসতেই আলোচনা তৈরি করেছে এবং বিজ্ঞাপনগুলো প্রশংসা পাচ্ছে। এরমধ্যে ক্যাশ আউট চার্জ কম থাকা বিষয়ের একটি বিজ্ঞাপন দৃষ্টি আকর্ষণ করেছে ভারতীয় বোদ্ধাদের।

তারা বলছেন, কলকাতায় এই মানের বিজ্ঞাপন তৈরি হওয়ার অপেক্ষায় আছেন তারা।

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস নগদ-এর এই বিজ্ঞাপনটি ছিলো ক্যাশ আউট চার্জ কম রাখায় গ্রাহকদের কত টাকা বেচে যাচ্ছে, সে নিয়ে।

ছবি: সংগৃহীত

এই বিজ্ঞাপনটি নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করে হিন্দুস্তান টাইমস বাংলার প্রধান কন্টেন্ট ক্রিয়েটর পিনাকী ভট্টাচার্য লিখেছেন, ‘এরকম বাংলা বিজ্ঞাপন কবে যে কলকাতায় তৈরি হবে, কে জানে!’

ফারুকী নিজেই এই বিজ্ঞাপনটি ফেসবুকে শেয়ার করে লিখেছেন, ‘সবাই যখন ফলোয়ার নিয়ে ব্যস্ত, তখন এই দিকে আরেকটা ম্যাথ চলছে।’

বিজ্ঞাপনের চিত্রনাট্য লেখার কাজটা করেছে নগদ-এর ব্র্যান্ড ও কমিউনিকেশন টিম। আর এই বিজ্ঞাপনে ব্যবসায়ীর চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ।

বিজ্ঞাপনে দেখা যায়, পলাশ একজন ক্ষুদ্র ব্যবসায়ী। তিনি হিসাব করছেন যে, প্রতি হাজার টাকা নগদ-এর মাধ্যমে ক্যাশ আউট করলে দিনে কত টাকা তার সঞ্চয় হয়। এভাবে দু বছরের সঞ্চয় জমিয়ে তিনি গ্রামে একটা টিনের বাড়ি করে ফেলেছেন বলেও বলেন।

নগদ-এর ব্র্যান্ড ও কমিউনেকশন-এর প্রধাণ ইন্দ্রনীল চট্টোপাধ্যায় বলেন, ‘সহজ কথা, সাধারণ মানুষের কথা আর তার সাথে রসবোধ নিয়ে মানুষের মাঝে যাওয়া; এটাই নগদ-এর সৌন্দর্য। এই বিজ্ঞাপনটির স্টাইল এসেছে আমাদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকের কাছ থেকে। এটা যে অনেকের ভালো লেগেছে, তাতে আমরা কৃতজ্ঞ।’

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন