শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টিসিবিতে ১১০ টাকায় তেল, ৫৫ টাকায় চিনি মিলবে কাল থেকে

আপডেট : ১৬ অক্টোবর ২০২২, ২০:৪২

পরিবার কার্ডের মাধ্যমে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চলতি অক্টোবর মাসের ভর্তুকি মূল্যের পণ্য বিক্রি শুরু হচ্ছে আগামীকাল সোমবার (১৭ অক্টোবর) থেকে। ফলে নিম্ন আয়ের ১ কোটি উপকারভোগী কার্ডধারী পরিবার নির্ধারিত ডিলারদের দোকান থেকে পণ্য সংগ্রহ করতে পারবেন।

মাসজুড়ে দেশব্যাপী ১ কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন-আয়ের পরিবারের কাছে ভর্তুকি মূল্যে এ পণ্য বিক্রি করবে সংস্থাটি। রোববার (১৬ অক্টোবর) টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

ছবি- সংগৃহীত

টিসিবির পক্ষ থেকে জানানো হয়, নিম্ন-আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি, ডাল ও পেঁয়াজ) পৌঁছে দেওয়ার লক্ষ্যে টিসিবি ঢাকা মহানগরীসহ সারা দেশে অক্টোবর মাসের বিক্রয় কার্যক্রম আগামী ১৭ অক্টোবর থেকে শুরু করবে।

এই কার্যক্রম ডিলারের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা ও উপজেলায় নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে।

এক জন ফ্যামিলি কার্ডধারী ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল এবং প্রতি কেজি ২০ টাকা দরে দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

ইত্তেফাক/এনএ/এমএএম