রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা

আপডেট : ১৭ অক্টোবর ২০২২, ২১:২১

মাদারীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন আ’লীগ মনোনীত প্রার্থী মুনীর চৌধুরী। সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমের ভোটে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

রাজৈর উপজেলায় সাধারণ সদস্য পদে মামলা থাকায় নির্বাচন স্থগিত রয়েছে। সাধারণ সদস্য পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মাদারীপুর সদর উপজেলায় সদস্য পদে মহিউদ্দিন খান নাঈম, কালকিনি উপজেলায় রফিকুল ইসলাম, ডাসার উপজেলায় মীর মামুন, শিবচর উপজেলায় বিনাপ্রতিদ্বন্ধিতায় ইলিয়াস পাশা। এছাড়া সংরক্ষিত সাধারণ সদস্য পদে সদর, কালকিনি ও ডাসার উপজেলায় হয়েছেন মোসা. রোকসানা পারভীন ও শিবচর-রাজৈর উপজেলায় আয়শা সিদ্দিকা মুন্নী।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন জানান, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নৌকার প্রার্থীর মুনীর চৌধুরী নির্বাচিত হন। সদস্য পদে পাঁচ উপজেলায় ৬ জনের মধ্যে ৫ জন নির্বাচিত হয়েছেন। এছাড়া রাজৈর উপজেলায় সদস্য পদে উচ্চ আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত রয়েছে। 

মাদারীপুর জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, তফসিল ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষদিন ছিল ১৫ সেপ্টেম্বর। পরে মনোনয়নপত্র যাছাই-বাছাই করা হয় ১৮ সেপ্টেম্বর। পরে বাছাইয়ের বিরুদ্ধে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর চলে আপিল দায়েরের। এছাড়া আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ সেপ্টেম্বর। পরে ২৬ সেপ্টেম্বর হয় প্রতীক বরাদ্দ। আর ১৭ অক্টোবর অনুষ্ঠিত হয় জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ।

ইত্তেফাক/জেডএইচডি