শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ডোমারে জমি নিয়ে সংঘর্ষে বৃদ্ধ খুন

আপডেট : ১৮ অক্টোবর ২০২২, ২৩:২৫

নীলফামারীর ডোমার উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে ইদ্রিস আলী (৬৫) নামে এক বৃদ্ধ খুন হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার হরিণচড়া ইউনিয়নের বটতলী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ইদ্রিস আলী ওই এলাকার মৃত ছপির উদ্দিনের ছেলে।

নিহতের ছেলে সহি কালাম বলেন, আমাদের সাথে কোন ঝামেলা ছিল না। আমার বাবার চাচাতো ভাই বাছিরুল ইসলাম ও প্রতিবেশী হাসিবুল ইসলাম কবিরাজের মধ্যে দীর্ঘ ১০ বছর ধরে জমি নিয়ে বিরোধ চলছে আসছে। আজ বিকালে দুই পক্ষকে নিয়ে বিরোধ সমাধানে হরিণচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাসেল রানা আলোচনায় বসেন। তাদের গাছ কাটা নিয়ে ঝামেলা মীমাংসা হয়। তারপরও সন্ধ্যায় হাসিবুল কবিরাজ আমার চাচাকে অকথ্য ভাষায় গালাগালি করে। আমার বাবা তাদের থামতে বললে ৮ হতে ১০ জন লাঠিসোঁটা নিয়ে বাবার ওপর হামলা করে।

তিনি আরও বলেন, এগিয়ে গেলে আমাকেও মারধর করে। এলাকাবাসী এসে আমার বাবাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক বাবাকে মৃত ঘোষণা করেন। আমি বাদী হয়ে হত্যা মামলার প্রস্তুতি নিচ্ছি।

ইউপি চেয়ারম্যান রাসেল রানা বলেন, দুই পক্ষের দীর্ঘদিনের জমির বিরোধ চলাকালে গাছ কাটা নিয়ে নতুন করে আরও একটি ঝামেলা হয়ে গেলো। আজ বিকালে আমি সমাধান করে দিয়েছি। সন্ধ্যায় মারামারিতে ইদ্রিস আলীর মৃত্যু হয়। তবে ইদ্রিস আলীর সাথে কোন বিরোধ ছিল না।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তপন কুমার রায় জানান, গুরুতর আহত অবস্থায় প্রথমে এক রোগী আসে। পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করা হয়েছে। পরে আরেক রোগী আসে। তার অতিরিক্ত শ্বাসকষ্ট হলে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী জানান, এ ঘটনায় ১ জনকে আটক করা হয়েছে। নিহতের ছেলে বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। মামলার প্রস্তুতি চলছে।

ইত্তেফাক/এসকে