বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা টিকা পেল ৫১ লাখ ২৩ হাজার শিশু

আপডেট : ২৪ অক্টোবর ২০২২, ১৭:২৭

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত ২৫ আগস্ট থেকে দেশব্যাপী আনুষ্ঠানিকভাবে ৫ থেকে ১১ বছরের শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থী) টিকা কার্যক্রম শুরু হয়। এরমধ্যে এই কার্যক্রমে ৫১ লাখ ২৩ হাজার ৭৯১ জন শিশু প্রথম ডোজের মাধ্যমে টিকার আওতায় এসেছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে টিকা নিয়েছেন ৪৭ হাজার ৪৪৯ জন শিশু।

সোমবার (২৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে টিকা কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত প্রথম ডোজের আওতায় এসেছে ১৩ কোটি ৫৯ লাখ ৯২ হাজার ৭৬৫ জন। এছাড়া দ্বিতীয় ডোজের আওতায় এসেছে ১২ কোটি ৩৯ লাখ ৯৬ হাজার ৭৮৯ জন। আর বুস্টার ডোজের আওতায় এসেছে ৫ কোটি ৭৬ লাখ ২২ হাজার ৫১৮ জন মানুষ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় (রোববার) সারা দেশে টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫০ হাজার ৪৮৮ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ১০ হাজার ৫০২ জন এবং বুস্টার ডোজ নিয়েছেন ৫৭ হাজার ৬২৫ জন মানুষ। তাদেরকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত বছরের ২৭ জানুয়ারি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ৫ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।

ইত্তেফাক/এনএ