বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

রানির ১৪টি ‘রেসের’ ঘোড়া বিক্রি করছেন চার্লস

আপডেট : ২৪ অক্টোবর ২০২২, ২১:৫০

ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের রেখে যাওয়া ১৪টি দৌড় প্রতিযোগিতার জন্য প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া বিক্রি করছেন তার ছেলে রাজা তৃতীয় চার্লস। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সোমবার (২৪ অক্টোবর) মূল্যবান এসব ঘোড়া ‍স্থানীয় নিউমার্কেটের টেটারসালস নিলাম হাউজ থেকে নিলামের মাধ্যমে বিক্রির প্রক্রিয়া চলছে।

রাজা তৃতীয় চার্লস।

জীবিত থাকতে ঘোড়ার প্রতি ভালোবাসার জন্য সুপরিচিত ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। রাজা তৃতীয় চার্লস যে ঘোড়াগুলো বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন সেগুলো দৌড় প্রতিযোগিতার জন্য সেরা প্রশিক্ষণপ্রাপ্ত। ঘোড়াগুলো প্রশিক্ষণ দিয়েছিলেন স্যার মাইকেল স্টুট।

পছন্দের ঘোড়াগুলির সঙ্গে রানি দ্বিতীয় এলিজাবেথ

টেটারসালস নিলাম হাউজের মুখপাত্র জিমি জর্জ বলেন, আজ আমরা রানির ১৪টি ‘ব্রুড মেয়ারস’ ঘোড়া বিক্রি করছি। ঘোড়াগুলো বিক্রি করা অস্বাভাবিক কোনো বিষয় নয়। রানি জীবিত থাকতেও বছরে একাধিক ঘোড়া বিক্রি করতেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ঘোড়া এবং ঘোড়ায় চড়ার প্রতি রানির ভালোবাসা ছিল। প্রথমবার ঘোড়ায় চড়ার মধ্য দিয়ে এই ভালোবাসা তৈরি হয়েছিল বলে মনে করা হয়।

পছন্দের ঘোড়ার সঙ্গে রানি দ্বিতীয় এলিজাবেথ

বাবা ষষ্ঠ জর্জের মৃত্যুর পর উত্তরাধিকার সূত্রে বেশ কিছু ঘোড়া পেয়েছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। সেই থেকে ঘোড়ার প্রতি খুবই অনুরক্ত ছিলেন তিনি। রানিও ঘোড়া বিক্রি করতেন এবং সেটা বছরে মাত্র ৭টা। কিন্তু সঙ্গে সঙ্গে পছন্দমতো কিনেও আনতেন। 

ইত্তেফাক/এএইচপি