শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মায়ের কোল থেকে ছিটকে পড়ে শিশুর মৃত্যু, বাবা আটক

আপডেট : ২৫ অক্টোবর ২০২২, ১০:৪৯

মৌলভীবাজারে বাবা-মায়ের ঝগড়ার সময় মায়ের কোল থেকে ছিটকে পড়ে দুই মাস ১০ দিন বয়সের শিশু আল আমিনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় তার বাবা আব্দুল মতিনকে (৪০) আটক করেছে পুলিশ।  

রোববার (২৪ অক্টোবর) বিকালের দিকে বড়লেখার দক্ষিণভাগ ইউনিয়নের পূর্ব-দোয়ালিয়া গ্রামে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় সোমবার (২৪ অক্টোবর) রাতে শিশুটির মা লাবনী আক্তার বাদী হয়ে মামলা করেছেন। কিন্তু ঘটনার পর পরই অভিযোগ পেয়ে পুলিশ আব্দুল মতিনকে আটক করে। আব্দুল মতিন পূর্ব-দোয়ালিয়া (রামকটার টিলা) গ্রামের নিফার আলীর ছেলে।

পুলিশ ও অভিযোগ থেকে জানা গেছে, আব্দুল মতিন (৪০) একাধিক বিয়ে করেছেন। এ নিয়ে স্ত্রী লাবনী আক্তার ও আব্দুল মতিনের মধ্যে দাম্পত্য কলহ চলে আসছে। গত রোববার (২৩ অক্টোবর) বিকেলে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-ঝাটি চলছিল। একপর্যায়ে আল-আমিন মায়ের কোল থেকে ছিটকে পড়ে। ওইদিন (রোববার) সন্ধ্যায় শিশুপুত্রসহ লাবনী আক্তার তার বাবার বাড়ি চলে যান। এদিকে সোমবার সকালের
দিকে আল-আমিনের শরীর খারাপ করলে তাকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। নেওয়ার পর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

শিশুটি মারা যাওয়ার তথ্য পুলিশকে জানানো হলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এরপর শিশুর মায়ের অভিযোগে পুলিশ শিশুর বাবা আব্দুল মতিনকে আটক করে।

বড়লেখা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বামী-স্ত্রীর মধ্যে আগে থেকেই বিরোধ ছিলো। রোববার তাদের মধ্যে ঝগড়া হয়েছে। শিশুটি কোল থেকে ছিটকে পড়ে যায়। এরপর মহিলা বাবার বাড়ি চলে যায়। সোমবার শিশুটি মারা গেছে। প্রধান আসামিকে আটক করা
হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

ইত্তেফাক/পিও