রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিএনপির সমাবেশ ও পরিবহন ধর্মঘট নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২৭ অক্টোবর ২০২২, ১৮:৩৬

বিএনপির সমাবেশে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের বাধা দেওয়া হচ্ছে না, যেখানে চাচ্ছে সেখানেই সমাবেশ করতে পারছে বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সচিবালয়ে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গঠিত কমিটির সুপারিশ বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভায় এসব কথা বলেন তিনি।

বিএনপি অভিযোগ করেছে পরিবহন ধর্মঘট না হলে গণসমাবেশে বেশি মানুষ হবে সে জন্য এই পরিবহন ধর্মঘট; এ বিষয়ে মতামত জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের কোনো চিন্তাই আওয়ামী লীগ সরকার করে না। প্রধানমন্ত্রী সব সময় বলে আসছেন, এগুলো তাদের রাজনৈতিক অধিকার। তাদের সভা-সমিতি করতে আমরা কোনো ধরনের বাধা দিচ্ছি না। যেখানে করতে চাচ্ছে, সেখানেই হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কিছুক্ষণ আগে বিএনপি যুবদল যে জট সৃষ্টি করেছে এই এলাকায়, আমি স্বরাষ্ট্রমন্ত্রী আমারই আসতে অন্তত ১৫ মিনিট দেরি হয়েছে। আমি একটার কথা বললাম। মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেস ওয়ে আসছে, সহসাই...আমিও তো ভুক্তভোগী।

বিএনপির সমাবেশ ঘিরে ডাকা ধর্মঘটের বিষয়ে অপর প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অতীতে বাসমালিক-শ্রমিকেরা দেখেছেন অগ্নিসংযোগ কাকে বলে। বাস বের হলেই আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। বিএনপি-জামায়াত সেই যে আন্দোলন শুরু করেছে, সেটা শেষ করেনি। তারা বলেনি ওই আন্দোলন শেষ হয়ে গেছে।

আসাদুজ্জামান খান বলেন, এখন যদি মালিক-শ্রমিকেরা মনে করেন, তাঁদের বাস, ট্রাক তথা যানবাহনটি (হামলা থেকে) নিরাপদ নয়, তাহলে তাঁরা রাস্তায় নামাতে না-ও পারেন। এ জন্য তো আমরা তাঁদের ফোর্স (বাধ্য) করছি না। এ ব্যাপারে তাঁরা স্বাধীন, তাঁরা কী করবেন, না করবেন সে সিদ্ধান্ত নেওয়ার।

ইত্তেফাক/এনএ