শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রতারণার সাড়ে ৩ লাখ টাকা উদ্ধার করে দিল পুলিশ

আপডেট : ৩১ অক্টোবর ২০২২, ০৯:৫০

সাতক্ষীরায় পুলিশ সুপারের হস্তক্ষেপে প্রতারকের নিকট থেকে ৩ লক্ষ ৬০ হাজার টাকা ফিরে পেলেন তালা উপজেলার ছোট কাশিপুর গ্রামের আবুল হোসেন (৫০)।

রোববার (৩০ অক্টোবর) পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান প্রতারকের নিকট থেকে টাকা উদ্ধার করে ভুক্তভোগীর কাছে হস্তান্তর করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খান জানান, প্রতারক দুই ভাই পাটকেলঘাটা থানার এনায়েতপুর শানতলা গ্রামের সফুর সরদার ও সাত্তার সরদার। অভিযোগকারী আবুল হোসেনের ছেলে মিন্টু শেখকে ফ্রি ভিসায় দুবাই নিয়ে যাওয়ার কথা বলে প্রতারক দুই ভাই ৩ লক্ষ ৬০ হাজার টাকা নেয়। পরবর্তীতে মিন্টুকে বিদেশে নিয়ে যায়নি।

এ ঘটনায় পুলিশ সুপারের কাছে অভিযোগ করেন আবুল হোসেন। অভিযোগের প্রেক্ষিতে সহকারী পুলিশ সুপার (তালা সার্কেল) সাজ্জাদ হোসেন প্রতারকের কাছে থেকে টাকা উদ্ধার করেন। উদ্ধার করা ৩ লাখ ৬০ হাজার  টাকা রোববার (৩০ অক্টোবর) সকালে পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান ভুক্তভোগী আবুল হোসেনের নিকট তুলে দেন।

এদিকে প্রতারকের নিকট থেকে পুলিশ সুপারের হস্তক্ষেপে টাকা ফেরত পেয়ে ভুক্তিভোগী আবুল হোসেন বলেন, আমি খুব অসহায় মানবেতর জীবন যাপন করছিলাম। লোকের কাছ থেকে সুদে টাকা নিয়ে, গরু-ছাগল বিক্রি করে ৩ লাখ ৬০ হাজার টাকা সফুর সরদার ও সাত্তার সরদারকে দিয়েছিলাম আমার ছেলেকে বিদেশে পাঠাবো বলে। কিন্তু তারা আমার ছেলেকে বিদেশে না নিয়ে আমার সাথে প্রতারণা করেছিল। আমি গরুর গোয়াল ঘরে বসবাস করছি পরিবার নিয়ে। পুলিশ সুপারের হস্তক্ষেপে আমি প্রতারকদের নিকট থেকে ৩ লাখ ৬০ হাজার টাকা ফিরে পেয়েছি।

ইত্তেফাক/এসকে