বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

একই দিনে অপু-বুবলী, এটা কি কাকতালীয়?

আপডেট : ০২ নভেম্বর ২০২২, ১৫:৫০

জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলী। সিনেমার চেয়ে ব্যক্তিগত জীবনের জন্য তারা বর্তমানে বেশি আলোচিত। তবে ব্যক্তিগত জীবন একপাশ করে সিনেমায় মনোযোগ দিয়েছেন এই দুই তারকা। কাকতালীয়ভাবে একই দিনে নতুন দুটি চলচ্চিত্রের শুটিংয়ে যোগ দিচ্ছেন অপু-বুবলী।

বন্ধন বিশ্বাস পরিচালিত ‘লাল শাড়ি’ চলচ্চিত্রে অভিনয় করছেন অপু বিশ্বাস। অন্যদিকে চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ চলচ্চিত্রে অভিনয় করছেন শবনম বুবলী। অপুর বিপরীতে নায়ক সাইমন সাদিক। বুবলীর বিপরীতে নায়ক হয়ে পর্দায় আসছেন টেলিভিশন নাটকের জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ।

অপু বিশ্বাস ও বন্ধন বিশ্বাস

‘লাল শাড়ি’ ছবি প্রযোজনার পাশাপাশি অভিনয়ও করছেন অপু বিশ্বাস।

তিনি জানান, শাড়ি বাঙালি নারীর প্রধান পোশাক। গল্পটা শাড়ি ও তার কারিগরদের নিয়ে। আর লাল হচ্ছে ভালোবাসার প্রতীক। ভালোবাসা ছাড়া কোনো কিছু হয় না। এ জন্যই ‘লাল শাড়ি’ নামটি বেছে নিয়েছি। গল্পটা শাড়ি ও তার কারিগরদের নিয়ে। সবাইকে একটা সুন্দর সিনেমা উপহার দিতে চাই।

অপু বিশ্বাস

পরিচালক বন্ধন বিশ্বাস জানান, একসময় এ দেশে দারুণ সমৃদ্ধ ছিল তাঁতশিল্প। সেই শিল্প দিন দিন হারিয়ে যাচ্ছে। সেই বিষয়কে গল্পে উপজীব্য করেই ‘লাল শাড়ি’ ছবির কাহিনি তৈরি হয়েছে।

ছবিতে অপু ও সাইমন ছাড়া অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, দিলরুবা দোয়েল, সুমিত সেনগুপ্ত, ডন প্রমুখ।

শবনম বুবলী ও চয়নিকা চৌধুরী

আজ শুরু হয়ে ‘প্রহেলিকা’ চলচ্চিত্রের শুটিং চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। এরপর ঢাকায় ফিরে বিমানবন্দর থেকেই তারা ছুটবেন আরেকটি শুটিং স্পটে। সব মিলিয়ে ২৮ দিন শুটিং করে ছবিটির কাজ শেষ করতে চান চয়নিকা।

ছবিটি প্রসঙ্গে চয়নিকা বললেন, ‘প্রহেলিকা অর্থ রহস্য। তাই শুটিং শেষের আগপর্যন্ত সবকিছু রহস্যই থাক। প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকেরা রহস্য উন্মোচন করুক। নিশ্চিত করে বলতে পারি, ছবিটি দেখার সময় দর্শকেরা মেঝের দিকে তাকিয়ে পপকর্ন খাবে না, পর্দার দিকে তাকিয়েই তারা পপকর্ন খাবে।’

শবনম বুবলী

 

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন