রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি করার অভিযোগে যুবক গ্রেফতার

আপডেট : ০২ নভেম্বর ২০২২, ১৭:০৭

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট দেওয়ায় পটুয়াখালীর মহিপুরে আরিফুল ইসলাম (১৮) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১ নভেম্বর) গভীর রাতে ধুলাসার ইউনিয়নের নয়াকাটা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় সন্ধ্যায় ধুলাসার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিন্টু ভূইয়া বাদী হয়ে আরিফসহ অজ্ঞাত ৩ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মহিপুর থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুরে প্রথমে আরিফুল ইসলাম নামের আইডি থেকে ফেসবুকে প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে বেশ কয়েকটি ছবি পোস্ট করা হয়। পরে বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ সৃষ্টি হলে আইডির নাম পরিবর্তন করে রাখা হয় ‘চরমোনাই মুজাহিদ’। রাতে ধুলাসার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিন্টু মিয়া বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে আরিফকে আটক করে তার কাছ থেকে ওই ফেসবুক আইডি সহ মোবাইল উদ্ধার করে পুলিশ। 

মহিপুর থানার ওসি খন্দকার আবুল খায়ের জানান, মাননীয় প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করার ঘটনায় আরিফের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গ্রেফতার করার পর সব ওই যুবকের মোবাইল তলব করে সব আলামত পাওয়া গেছে। দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

ইত্তেফাক/পিও