শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেফতার

আপডেট : ০৩ নভেম্বর ২০২২, ১৮:০৫

টাঙ্গাইলের সখীপুরে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২ নভেম্বর) রাতে গৌরাঙ্গ সরকার নামের ওই প্রধান শিক্ষককে গ্রেফতার করে পুলিশ। 

তিনি উপজেলার হাতীবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (চলতি দায়িত্ব)। এ ঘটনায় শিশুটির চাচা বাদি হয়ে সখীপুর থানায় মামলা করেছেন। অভিযুক্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ ও শিশুটির পারিবারিক সূত্রে জানা গেছে, গত দুর্গাপূজার কয়েক কদিন আগে বিদ্যালয় ছুটির পর প্রধান শিক্ষক গৌরাঙ্গ সরকার ওই শিশুটিকে বিদ্যালয়ে একটি কক্ষে নিয়ে যান। সেখানে শিশুটির শরীরের বিভিন্ন (স্পর্শ) অঙ্গে হাত দেন। এ সময় তিনি শিশুটিকে কুপ্রস্তাবও দেন। একই সঙ্গে মোবাইলের ভিডিও গানের সঙ্গে শিশুটিকে নাচতে বলেন। ওই দিনের পর থেকে শিশুটি বিদ্যালয়ে আসা-যাওয়া বন্ধ করে দেয়। দীর্ঘদিন বিদ্যালয়ে না যাওয়ায় পরিবারের লোকজন শিশুটিকে চাপ দিতে থাকেন। এক পর্যায়ে গত সোমবার শিশুটি তার পরিবারের কাছে ঘটনাটি খুলে বলে। এ নিয়ে পরিবারের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়। পরে বুধবার সন্ধ্যায় শিশুটির চাচা বাদি হয়ে সখীপুর থানায় মামলা করলে রাতেই পুলিশ প্রধান শিক্ষক গৌরাঙ্গ সরকারকে গ্রেফতার করে। 

নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের এক শিক্ষক জানান, বিষয়টি জানার পর শিশুটিকে বিদ্যালয়ে ফিরিয়ে আনতে বহু চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।

শিশুটির চাচা বলেন, শিক্ষকের এ ধরনের আচরণ মেনে নেওয়া যায় না। অভিযুক্ত প্রধান শিক্ষক গৌরাঙ্গ সরকার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। 

সখীপুর থানার ওসি রেজাউল করিম বলেন, অভিযুক্ত প্রধান শিক্ষককে বৃহস্পতিবার (৩ নভেম্বর) টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে। 

ইত্তেফাক/পিও