বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টুইটারের বিরুদ্ধে মিথ্যা ছড়ানোর অভিযোগ বাইডেনের

আপডেট : ০৫ নভেম্বর ২০২২, ১৪:৪৪

ইলন মাস্ক এমন সামজিক যোগাযোগ প্ল্যাটফর্ম কিনেছেন যা পুরো দুনিয়ায় মিথ্যা ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রের শিকাগোতে ডেমোক্র্যাটের তহবিল সংগ্রহের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত সপ্তাহে চুয়াল্লিশ বিলিয়ন ডলারের চুক্তিতে কোম্পানিটি কিনেন মার্কিন ধনী ব্যক্তি ইলন মাস্ক। ইতোমধ্যে তার টুইটারের প্রধান নির্বাহী হিসেবে কাজ করা শুরু করেছেন। এছাড়া টুইটার বোর্ডের ৯ সদস্য প্রতিষ্ঠানটি ছেড়ে চলে গেছেন।

টুইটারে কর্মী ছাঁটাই

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কর্মী ছাঁটাইয়ের বিষয়ে শুক্রবার (৪ নভেম্বর) সংস্থাটিতে কর্মরতদের অবহিত করার কথা ছিল। তবে শুক্রবারই অনেক কর্মী অভিযোগ করেছেন, তারা নিজের অফিশিয়াল ইমেইলে প্রবেশ করতে পারছেন না। 

এছাড়াও ছাঁটাইকে কেন্দ্র করে টুইটারের সব সাময়িকভাবে বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। তিনি টুইটারকে 'মত প্রকাশের স্বাধীনতার স্বর্গ' হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। 

তার এই ঘোষণার দিকে ইঙ্গিত করে বাইডেন বলেন, তাদের বাচ্চারা ঝুঁকিতে রয়েছে। তারা যে টুইটারের মত প্রকাশের স্বাধীনতার ব্যাপারটি বুঝবে তা তারা কীভাবে আশা করবেন? তারা সবাই এতে শঙ্কিত। কারণ আমেরিকায় এখন আর কোনো সম্পাদক নেই।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জিন পিয়েরে

এরপর হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কারিন জিন পিয়েরের বরাত দিয়ে শুক্রবার রয়টার্স জানায়, বাইডেন ঘৃণাত্মক বক্তব্য ও ভুল তথ্য কমাতে পদক্ষেপ নেওয়ার জন্য সামাজিক প্ল্যাটফর্মগুলোর গুরুত্বের বিষয়ে স্পষ্টবাদী।

ইত্তেফাক/ডিএস