শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পরিস্থিতির অবনতি ঘটলে ব্যবস্থা নেবে পুলিশ : আইজিপি 

আপডেট : ০৬ নভেম্বর ২০২২, ০১:২০

পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, সন্ত্রাসী-অপরাধীদের বিরুদ্ধে আমরা সব সময়ই জিরো টলারেন্স নীতি গ্রহণ করি। কেউ যদি নির্বাচনের সময় বা অন্য যে কোনো সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করে, তাদের বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া দরকার, তাই নেবে পুলিশ।

শনিবার (৫ নভেম্বের) দুপুরে নগরীর মিরের ময়দান এলাকায় মেট্রোপলিটন পুলিশের নবনির্মিত ৬ তলা ব্যারাক ভবনের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

মাদকের বিরুদ্ধে সবাইকে এক সঙ্গে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। এটা একটা সামাজিক সমস্যা। সবাইকে এ ব্যাপারে এগিয়ে আসতে হবে। পরিবারকেও দায়িত্ব নিতে হবে। খোঁজ রাখতে হবে সন্তান কোথায় যায়, কি করে, কার সঙ্গে চলাফেরা করে।

আইজিপি বলেন, গুজব রটনাকারীদের বিরুদ্ধে আমাদের সাইবার টিম সচেতন। গুজব ছড়ানোর সঙ্গে যদি কেউ জড়িত থাকে, তাদের বিরুদ্ধে আমরা অবশ্যই ব্যবস্থা নেবো। 

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বর্তমান সরকারের সময়ে আমাদের ক্যাপাবিলিটি বৃদ্ধি পেয়েছে। জনবল বৃদ্ধি পেয়েছে। সক্ষমতা বৃদ্ধি পাওয়ায় বর্তমানে ৯০ ভাগের বেশি কেইস সমাধান করা সম্ভব হচ্ছে। 

তিনি আরও বলেন, প্রবাসীদের বিষয়ে পুলিশ আন্তরিক। তাদের যে কোনো সমস্যায় গুরুত্ব দিয়ে সমাধানের চেষ্টা করে পুলিশ। প্রবাসীদের জন্য আলাদা হটলাইনও রয়েছে। 

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন যখন আয়োজন করা হয়, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ীই আমরা কাজ করে থাকি। 

ইত্তেফাক/জেএ/পিও