রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কাপ্তাই হ্রদে নিখোঁজ ২ এইচএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

আপডেট : ০৬ নভেম্বর ২০২২, ১৩:১৭

রাঙ্গামাটির লংগদুর কাপ্তাই হ্রদে বালুভর্তি বোটের সঙ্গে স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে নিখোঁজ ২ এইচএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে।

পানিতে তলিয়ে যাওয়ার ৩৬ ঘণ্টা পর নিখোঁজ রিটন চাকমার (২০) লাশ জেলেদের জালের সাথে উঠে আসে। ৪০ ঘণ্টা পর এলিনা চাকমার (২০) লাশ হ্রদে ভাসমান অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

রিটন চাকমা বাঘাইছড়ির ক্যাংড়াছড়ি এলাকার বাসিন্দা। এলিনা চাকমা বরকল হাজাছড়া সুবলং এলাকায় বসবাস করতেন। তারা দু'জনেই শিজক উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এবার এইএসসি পরিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার (৬ নভেম্বর) দিবাগত মধ্যরাতে কাপ্তাই হ্রদে জেলেদের জালের সাথে উঠে আসে নিখোঁজ শিক্ষার্থী রিটন চাকমার লাশ। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিদল ও থানার পুলিশের সদস্যরা লাশ উদ্ধার করে।

অন্যদিকে, ৪০ ঘণ্টা পর রোববার (৬ নভেম্বর) ভোরে কাট্টলী বিল এলাকা থেকে নিখোঁজ শিক্ষার্থী ইলিনা চাকমার লাশ উদ্ধার করা হয়।

এ বিষয়ে লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন বলেন, নিখোঁজের পর থেকে আমাদের সদস্যরা ফায়ার সার্ভিসের সাথে উদ্ধার অভিযানে অংশ নেন। শনিবার সন্ধ্যা পর্যন্ত আমরা উদ্ধার অভিযান অব্যাহত রাখি। পরে গত মধ্যরাতে নিখোঁজ দু'জনের মধ্যে একজনের লাশ জেলেদের জালে উঠে আসে। অপর একজনের লাশ আজ সকালে হ্রদে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ৪ নভেম্বর কাট্টলী বিল এলাকায় বালুবোঝাই বোটের সাথে স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় ৭ জন আহত হয় এবং ২ জন এইচএসসি পরিক্ষার্থী নিখোঁজ হয়। দুর্ঘটনার পর থেকে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন উদ্ধার অভিযান চালান। শনিবার দিন ভর ফায়ার সার্ভিসের ডুবুরিরা দুর্ঘটনা এলাকা ও আশপাশ এলাকায় উদ্ধার অভিযান চালিয়ে ব্যর্থ হন।

ইত্তেফাক/এসকে