বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জিম্বাবুয়েকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ভারত

আপডেট : ০৬ নভেম্বর ২০২২, ১৭:৩৬

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ৭১ রানে হারিয়েছে ভারত। রবিবার (৬ নভেম্বর) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে ভারত।

১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় জিম্বাবুয়ে। মাত্র ২ রানে দুই ব্যাটারকে হারায় জিম্বাবুয়ে। এরপর দলীয় ২৮ রানে আবারও উইকেট হারায় জিম্বাবুয়ে। য়েসলি মাধভিরে ও রেজিস চাকাভার পর ১৮ বলে ১১ রান করে আউট হন শন উইলিয়ামস।

 

উইলিয়ামসের বিদায়ের পর পরই সাজঘরে ফিরে যান অধিনায়ক ক্রেইগ আরভিন। ১৫ বলে ১৩ রান করে ফিরে যান তিনি। এরপর দলীয় ৩৬ রানে একাদশে সুযোগ পাওয়া টনি মুনুয়াঙ্গা ৪ বলে ৫ রান করে আউট হন। তার বিদায়ের পর সিকান্দার রাজা ও রায়ান বার্ল মিলে ৬০ রানের জুটি গড়েন।

তবে দলীয় ৯৬ রানে ২২ বলে ৩৫ রান করে আউট হন রায়ান বার্ল। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারায় জিম্বাবুয়ে দলীয় ১০৬ রানে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় জিম্বাবুয়ে। দলীয় ১১১ রানে ২৪ বলে ৩৪ রান করে আউট হন সিকান্দার রাজা। শেষ পর্যন্ত ১৭ ওভার ২ বলে ১১৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

 

ফলে ৭১ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন নেন ৩টি উইকেট। আর শামি ও হার্দিক নেন ২টি করে উইকেট। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ-২ থেকে গ্রুপ চ্যাম্পনিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নিলো ভারত।

ইত্তেফাক/জেডএইচ