মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আসছে সিসিমপুরের বই

আপডেট : ০৬ নভেম্বর ২০২২, ১৮:১১

এবার দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের জন্য বই প্রকাশের উদ্যোগ নিয়েছে সিসিমপুর। এর অংশ হিসেবে সিসিমপুরের জনপ্রিয় দশটি বই ব্রেইল পদ্ধতিতে প্রকাশ হবে। সিসিমপুরের জন্য এই দশটি ব্রেইল বই তৈরি করবে স্পর্শ ফাউন্ডেশন।

সিসিমপুরের এই ব্রেইল বইগুলো দৃষ্টিপ্রতিবন্ধী শিশুদের স্কুলগুলোতে বিনামূল্যে বিতরণের জন্য প্রকাশ হচ্ছে। পরবর্তী সময়ে বইমেলাতে পাওয়া যাবে এই বইগুলো।

এই উপলক্ষ্যে সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ-এর কার্যালয়ে সিসিমপুর এবং স্পর্শ ফাউন্ডেশনের মধ্যে একটি দ্বিপক্ষীয় চুক্তি সই হয়। সিসিমপুরের হয়ে চুক্তিতে সই করেন প্রতিষ্ঠানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ শাহ আলম এবং স্পর্শ ফাউন্ডেশনের পক্ষে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাজিয়া জাবীন।

সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, বাংলাদেশের সব শিশুর কাছে পৌঁছাতে চায় সিসিমপুর। ব্রেইল বই প্রকাশ করার মাধ্যমে আমরা আমাদের সেই লক্ষ্যের দিকে আরেক ধাপ এগিয়ে গেলাম।

সিসিমপুরের ব্রেইল বই প্রকাশের উদ্যোগকে স্বাগত জানিয়ে স্পর্শ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা নাজিয়া জাবীন বলেন, এই উদ্যোগের ফলে দৃষ্টিপ্রতিবন্ধী শিশুরাও এখন সিসিমপুরের মজার মজার বই পড়তে পারবে।

ইত্তেফাক/এসসি