রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘কাজে অনীহা আছে এমন পুলিশ অফিসারদের চিহ্নিত করা হচ্ছে’

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ১৮:২২

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কাজ-কর্মে অনীহা প্রদর্শন করছে, দায়িত্ব পালন করছেন না—এমন যেসব কর্মকর্তাদের চাকরিকাল ২৫ বছর উত্তীর্ণ হয়ে গেছে, তাদের চিহ্নিত করা হচ্ছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উপলক্ষে অনুষ্ঠান শেষ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি: ফোকাস বাংলা

কতজনকে চিহ্নিত করা হয়েছে জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা একটা চলমান প্রক্রিয়া। আজই হয়েছে এমন কোনও কথা নেই। আপনি যদি আরও পেছনে তাকান প্রতি বছর প্রতি মাসে এরকম দুই একজন অবসরে যাচ্ছে। এটা কোনও উল্লেখযোগ্য ঘটনা না।

সমাবেশে বিএনপির নেতাকর্মীদের বক্তব্যের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, তারা নাকি লাখ লাখ লোক ঢাকায় আনবেন ১০ ডিসেম্বর। আমাদের ঢাকা থেকে বের করে দেবেন। তাদের অনেক রণকৌশল থাকতে পারে। কিন্তু আমাদের বক্তব্য স্পষ্ট। কোনও জনদুর্ভোগ বা জানমালের যদি ক্ষয়ক্ষতি হয় তাহলে নিরাপত্তা বাহিনী তাদের কাজ করবে।

বুয়েটের ছাত্র ফারদিনের লাশ উদ্ধারের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, দুদিন আগে তার এক আত্মীয় থানায় এসে রিপোর্ট করেছে, তাকে পাওয়া যাচ্ছে না। পরে তার লোকেশন দেখলাম তার এক বান্ধবীর বাড়ির কাছে। পরে তার লাশ পাওয়া গেলো। এটা আমাদের ইনকোয়ারিতে আছে। সঠিক তথ্য পেলেই আপনাদের জানাবো।

ইত্তেফাক/এনএ/এমএএম