বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শুধু স্ক্যান্ডাল খুঁজলে হবে না: মৌসুমী

আপডেট : ০৮ নভেম্বর ২০২২, ২৩:০৯

‘আমাদের শিল্পীরা নতুন যারা ইন্ডাস্ট্রিতে এসেছে তারা বিভিন্ন প্ল্যাটফর্মে অনেক ভালো কাজ করছে। তারা অনেক মেধাবী। আপনাদের (সাংবাদিক) দৃষ্টিভঙ্গি বদলান, তাহলে তারা আরও অনেক ভালো কাজ করতে পারবে। আপনারা যদি তাদের  শুধু স্ক্যান্ডাল খোঁজেন তাহলে তারা এগিয়ে যেতে পারবে না। তাদের অনেক উৎসাহ দিতে হবে।’

আগামী ১১ নভেম্বর দেশের ৩০টি হলে মুক্তি পাচ্ছে মৌসুমী অভিনীত ‘ভাঙন’। ছবিটির মুক্তি উপলক্ষে মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মৌসুমী বলেন, আমরা কি ভুল করিনি? আমরাও অনেক ভুল করেছি। সেটাকে সুদরে নেওয়া, সুন্দরভাবে উপস্থাপন করা এবং কাউন্সিলিংয়ের মাধ্যমে আমাদের আবারও দাঁড় করিয়ে দেওয়া- এই কাজগুলো কিন্তু সাংবাদিক ভাইয়েরাই করেছে। কিন্তু আপনারা এখন সেটা করেন না। আপনার যা ইচ্ছে তা নিউজ, ভিডিও থামনেইল করে উপস্থাপন করেন। তাতে আমাদের ছেলে মেয়েদের ভালো হওয়ার রাস্তা নেই।

ছবি: ইত্তেফাক

সিনেমার গল্পে দেখা যাবে একটি রেলস্টেশনে জড়ো হওয়া কিছু প্রান্তিক ও ছিন্নমূল মানুষকে। এখানে আছে হকার, যৌনকর্মী, পকেটমার, বংশীবাদকসহ নানা ধরনের মানুষ। তাদের জীবনযাত্রা, বেঁচে থাকা, প্রত্যাশার গল্প নিয়েই ‘ভাঙন’। 
এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। 

পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন বলেন, ‘ভাঙন চলচ্চিত্রের গল্প মানবজীবনের গভীরকে স্পর্শ করবে। মানুষ কাঁদবে। কষ্ট পাবে। শিহরিত হবে, রোমাঞ্চিত হবে। মূলতঃ কতিপয় ছিন্নমূল মানুষের সুখ-দুঃখের উপাখ্যানই হলো ভাঙন।’

ছবি: সংগৃহীত

২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান প্রাপ্ত পূণ্যদৈর্ঘ্য এই চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মির্জা আফরিশ, প্রাণ রায়, সৃষ্টি মির্জা, রাশেদা চৌধুরী, হলিপুর রহমান কাদেরী, হিমেল রাজ, আনোয়ার সিরাজী, সঞ্জয় রাজ, মিশু চৌধুরী ও মির্জা সাখাওয়াত হোসেন।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন