শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তবুও অনেকে ভাবছেন ছবির প্রচারণার কৌশল!

আপডেট : ১১ নভেম্বর ২০২২, ০৩:৪৬

হঠাৎ করেই স্বামী চিত্রনায়ক শরিফুল রাজ, চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম ও নির্মাতা রায়হান রাফির ওপর চটেছেন পরীমনি। এর আগে এই নায়িকার স্ট্যাটাস ও ফেসবুক লাইভে গণমাধ্যমের ক্যামেরা সব জড়ো হয়েছিল তার বাড়িতে। তখন অবশ্য ভিন্ন কারণ ও প্রসঙ্গ ছিল। কিন্তু এবারে নিজের ঘর সংসার নিয়ে লিখলেন পরীমনি। দোষারোপ করলেন স্বামীকে জড়িয়েই!

ছবি- সংগৃহীত

মিম ও রাজের মধ্যে বিয়েবহির্ভূত সম্পর্ক রয়েছে বলে গত রাতে (৯ নভেম্বর) বিস্ফোরক পোস্ট দেন পরী। প্রথম দিকে কেউ কেউ ভেবেছিলেন যে, এটা নিছক নতুন ছবির স্টান্ট। কারণ এর আগে পরীমনি পরাণ’ ছবি নিয়ে রাজের অভিনয়ের প্রশংসা করেছিলেন।

ছবি- সংগৃহীত

সে সময় একটি লাইভ অনুষ্ঠানে শরীফুল রাজ বলেছিলেন, ‘পরী বাসা থেকেও আমাকে ও আমার টিমকে দারুণভাবে উত্সাহ দেন সবসময়। তবে সম্প্রতি বিভিন্ন ছবির প্রচারণার জন্য অনেকেই মিডিয়া ও সোশ্যাল মিডিয়ামের অ্যাটেনশন নেবার জন্য নানান কিছু করছেন। সে কারণেই পুরো বিষয়টির সত্যতা নিয়ে কেউ কেউ ধোঁয়াশার সন্দেহ করছেন।

ছবি- সংগৃহীত

এ বিষয়ে মীম, রাফি ও রাজের চুপ থাকাটাই অনেকে অবাক হন। অবশেষে রায়হান রাফি জানান, ‘আমি মনে করি, একেবারেই কল্পনাপ্রসূত এসব কথা আমাদের নিজেদেরই সম্মানহানি করবে। তাই আমি এসব ব্যাপারে মনোযোগ না দিয়ে নতুন ছবির কাজে মন দিতে চাই।’ উল্লেখ্য, গত বুধবার রাত সোয়া ২টার দিকে পরীমনি তাদের ওপর ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে ইঙ্গিতপূর্ণ একটি পোস্ট দিয়েছেন। যে পোস্টে চিত্রনায়িকা মিমের বিরুদ্ধে বিয়েবহির্ভূত সম্পর্কের অভিযোগ এনেছেন এবং পরিচালক রায়হান রাফিকে দালাল হিসেবে অভিহিত করেছেন। পরীমনি একই সঙ্গে নিজের স্বামী রাজের উদ্দেশ্যে সতর্কবাণী দিয়েছেন।

ছবি- সংগৃহীত

এর কয়েক ঘণ্টা পরে গণমাধ্যমের সাথে সরাসরি কথা না বললেও পরীমনির স্ট্যাটাসের জবাব বিদ্যা সিনহা মীম ফেসবুকের মাধ্যমেই। মিম গত ১০ নভেম্বর দুপুরের দিকে তার ফেসবুকে একটি পোস্ট দেন। পোস্টে মিম ঘটনার সবিস্তার বর্ণনা দেন। মিম তার পোস্টে লেখেন—

‘পরাণ’ ও ‘দামাল’ সিনেমার আকাশছোঁয়া সাফল্য আমাকে স্বার্থহীন ভালোবাসায় ভাসাচ্ছে। আমি আপ্লুত, অভিভূত। বলতে পারি, জীবনের সেরা সময় পার করছি। ঠিক এই সময়ে একটা পক্ষ আমার পথচলায় ঈর্ষান্বিত হয়ে, আমাকে থামিয়ে দিতে, আমাকে জড়িয়ে নানা ধরনের কুৎসা রটানোর চেষ্টা চালাচ্ছে। ‘পরাণ’ ও ‘দামাল’ যে ভালোবাসা আমাকে দিচ্ছে, দেড় দশক আগে ঠিক একইরকম ভালোবাসায় সবাই আমাকে লাক্স-চ্যানেল আই সুপারস্টার বানিয়েছে।

ছবি- সংগৃহীত

মিম তার পোস্টে আরও লেখেন, ‘সবার ভালোবাসাকে গুরুদায়িত্ব হিসেবে মেনে নিয়ে আমি আমার পেশাদার অভিনয়জীবন গড়ে তোলার চেষ্টা করেছি, করে যাচ্ছি, আগামীতেও করে যাব। আমি কাজ করছি বাংলাদেশে জাতিসংঘের আন্তর্জাতিক শিশু তহবিলের (ইউনিসেফ) জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে। শিক্ষক বাবার আদর্শ ও মায়ের শেখানো সততাকে সঙ্গী করে দারুণ কিছু কাজ করার চেষ্টার মধ্য দিয়ে ভক্ত-শুভাকাঙ্খীসহ সবার মন জয়ের চেষ্টা করছি প্রতিনিয়ত। কখনোই নিজের পেশাদার জীবনের সঙ্গে এমন কিছু যুক্ত করতে দেইনি যা আমার পথচলাকে প্রশ্নবিদ্ধ করতে পারে। আমি জানি আমার পারিবারিক শিক্ষা ও মূল্যবোধ কী, বেড়ে ওঠেছি কোন ধরনের পারিবারিক আবহে, আমার চারপাশটা কেমন— এখন যে বা যারা কোনো ধরনের প্রমাণ ছাড়াই আমাকে নিয়ে ভিত্তিহীন কথা বলছে, তাদের প্রতি নিন্দা জানানোর ভাষা জানা নেই।’

মিম অনেকটা বিরক্ত হয়ে বলেন, ‘তবে এসবের বাড়াবাড়ি হলে আমি অবশ্যই তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেব। ভক্ত-শুভাকাঙ্ক্ষী ও ভালোবাসার মানুষদের এটাও বলতে চাই, কারও কোনো ধরনের মনগড়া মিথ্যা বানোয়াট কথায় আপনারা বিভ্রান্ত হবেন না।’

ছবি- সংগৃহীত

মিম গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্য করে লেখেন, ‘আমার এই দীর্ঘ পথচলায় সংবাদকর্মী ভাইয়েরা সবসময় আন্তরিক সহযোগিতা করেছেন। আপনারাই আমার যাবতীয় কাজ, ভাবনা-চিন্তা সঠিক ও সুন্দরভাবে ভক্ত-শুভাকাঙ্খীসহ দেশ-বিদেশের সবার কাছে তুলে ধরেছেন। তাই আপনাদের সবার কাছে অনুরোধ, কোনো ধরনের সত্যতা যাচাই-বাছাই না করে বিভ্রান্তিকর কোনো খবর ছড়াবেন না। কোনো ইউটিউব কিংবা পোর্টাল যদি আমাকে জড়িয়ে কোনো ধরনের ভিত্তিহীন খবর ছড়ানোর চেষ্টা করে তাহলে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধেও প্রচলিত আইনে ব্যবস্থা নিতে বাধ্য হতে হবে। এই অবস্থায় শরীফুল রাজ কোনো মন্তব্য করতে চাননি। একই সাথে দামালের বিভিন্ন প্রচারণার কাজে শরীফুল রাজের বেশ কটি ইন্টারভিউয়ের শিডিউল থাকলেও তিনি অংশ নেননি।

তবে এত কিছুর পরেও একাধিক শিল্পীরা বলছেন, পুরোটাই দামালের প্রচারের স্বার্থে নাটকীয়তা হতে পারে। সোশ্যাল মিডিয়ার এত এত আলোচনার ভেতরে তাই এখন গুরুতর ঘটনাতেও যে বিভ্রান্ত হন সেটাই প্রমাণিত। এখন দেখার বিষয় মীমের কথার প্রতিউত্তরে পরীমনি কি বলেন। তার স্বামী শরীফুল রাজও বা কী বলেন। উল্লেখ্য, রায়হান রাফির নির্মাণে পরাণ ও দামালে শরীফুল রাজ ও মীম জুটিকে দর্শকেরা দারুণভাবে গ্রহণ করে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন