শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

উরুগুয়ের হয়ে চতুর্থ বিশ্বকাপ খেলবেন সুয়ারেজ, কাভানি

আপডেট : ১২ নভেম্বর ২০২২, ১৪:৫০

অভিজ্ঞ স্ট্রাইকার জুটি লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি চতুর্থবারের মত উরুগুয়ের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন। জাতীয় দলের কোচ দিয়েগো আলোনসো গতকাল ২৬ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছেন।

কাফ ইঞ্জুরি থাকলেও শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন ২৩ বছর বয়সী বার্সেলোনার সেন্টার-ব্যাক রোনাল্ড আরাউজো। আরাউজোর চিকিৎসার জন্য কাতারে মেডিকেল বিষেশজ্ঞ পাঠানোর কথা রয়েছে বার্সেলোনার। পুরোপুরি ফিট না হওয়া পর্যন্ত তিনি যাতে মাঠে না নামেন এই বিষয়টি নিয়ে বার্সেলোনা ও উরুগুয়ে ফুটবল ফেডারেশনের মধ্যে একটি সমঝোতাও হয়েছে।

দলের অপর দুই তারকা হলেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ফেডেরিকো ভালভার্দে ও লিভারপুল স্ট্রাইকার ডারউইন নুনেজ।

সুয়ারেজ ও কাভানি উভয়েরই বয়স ৩৫। সেলেস্তের ইতিহাসে যথাক্রমে  ৬৮ ও ৫৮ গোল করে সুয়ারেজ ও কাভানিই সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষ দুই স্থানে রয়েছে। উভয় খেলোয়াড়ই দেশের হয়ে ১৩০টিরও বেশী ম্যাচ খেলেছেন। 

দলে রয়েছেন আরো তিন অভিজ্ঞ খেলোয়াড় সেন্টার ব্যাক দিয়েগো গডিন (৩৬), ফুলব্যাক মার্টিন ক্যাসেরেস (৩৫) ও গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা (৩৬)। এই তিনজনও চতুর্থবারের মত বিশ্বমঞ্চে খেলার সুযোগ পাচ্ছেন। পাঁচ অভিজ্ঞ খেলোয়াড়ই ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে সেমিফাইনাল খেলা দলের সদস্য ছিলেন।

১৯৩০ ও ১৯৫০ সালে বিশ্বকাপ জয়ী উরুগুয়ে গ্রুপ-এইচ’এ দক্ষিণ কোরিয়া, পর্তুগাল ও ঘানার বিপক্ষে খেলবে। 

উরুগুয়ে স্কোয়াড :

গোলরক্ষক : ফার্নান্দো মুসলেরা, সার্জিও রোশে, সেবাস্টিয়ান সোসা।

ডিফেন্ডার : হোসে লুইস রড্রিগুয়েজ, গুইলারমো ভারেলা, রোনাল্ড আরাউজো, হোসে মারিয়া জিমেনেজ, সেবাস্টিায়ান কোটস, দিয়েগো গডিন, মার্টিন ক্যাসেরেস, মাটিয়াস ভিনা, ম্যাথিয়াস অলিভেরা।

মিডফিল্ডার : মাটিয়াস ভেসিনো, রড্রিগো বেনটানকার, ফেডেরিকো ভালভার্দে, লুকাস টোরেইরা, ম্যানুয়েল উগার্টে, ফাকুন্ডো পেলিস্ট্রি, নিকোলাস ডি লা ক্রুজ, গিওর্গিয়ান ডি আরাসকায়েটা, অগাস্টিন কানোবিও, ফাকুন্ডো তোরেস।

ফরোয়ার্ড : ডারউইন নুনেজ, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি, ম্যাক্সিমালিয়ানো গোমেজ।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন