শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গণসমাবেশের মঞ্চে ফখরুলসহ কেন্দ্রীয় নেতারা

আপডেট : ১২ নভেম্বর ২০২২, ১৫:২০

ফরিদপুরে দুই ঘণ্টা আগেই আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। শনিবার (১২ নভেম্বর) বেলা ১২টার দিকে দু'টি চেয়ার ফাঁকা রেখে সমাবেশ শুরু হয়। তবে শুরু হওয়ার কথা ছিল বেলা ২টায়।

এরই মধ্যে গণসমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশস্থলে পৌঁছেছেন। দুপুর পৌনে ২টার দিকে তিনি মঞ্চে ওঠেন।

এছাড়া মঞ্চে আসন গ্রহণ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য খসরু মাহমুদ চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেনসহ কেন্দ্রীয় নেতারা।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যবৃদ্ধি ও দলের নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে ফরিদপুরে এই বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি।

সমাবেশের সভাপতিত্ব করছেন ফরিদপুর নগর বিএপির আহ্বায়ক এ এস এম কাইয়ুম। জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়ার সঞ্চালনায় নেতারা এখন বক্তব্য দিচ্ছেন।

এদিকে, হাজার হাজার নেতা-কর্মী পরিবহন ধর্মঘট উপেক্ষা করে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন। কানায় কানায় পূর্ণ হয়ে উঠছে মাঠ। মাঠের দুই পাশের দীর্ঘ সড়কজুড়েও নেতাকর্মীদের অবস্থান দেখা গেছে।

বিভাগীয় সমাবেশের ২ থেকে ৩ দিন আগেই পাঁচটি জেলার নেতা-কর্মীরা ফরিদপুরে সমাবেশস্থলে অবস্থান নেন। পরিবহন ধর্মঘটের কারণে তারা এই পন্থা অবলম্বন করেছেন। অনেকেই বাড়ি থেকে চিড়া-মুড়ি ও কলা নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন।

ইত্তেফাক/এসকে