শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাক্ষ্য দিতে আদালতে সজীব ওয়াজেদ জয়

আপডেট : ১৩ নভেম্বর ২০২২, ১৬:২১

অপহরণের মাধ্যমে হত্যাচেষ্টা ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমানসহ ৫ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

রোববার (১৩ নভেম্বর) দুপুর ৩টা ২০ মিনিটে সিএমএম আদালতে পৌঁছান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বিকেলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুরের আদালতে এ মামলায় সাক্ষ্য দেওয়ার কথা রয়েছে তার। এ মামলায় বিচার শুরুর পর থেকে এখন পর্যন্ত ১৫ জন সাক্ষীর মধ্যে ৯ জন সাক্ষ্য দিয়েছেন।

এদিকে জয় আদালতে উপস্থিত হলে সেখানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। এসময় সংশ্লিষ্ট মামলা ও রাষ্ট্রপক্ষ ছাড়া অন্য আইনজীবী ও গণমাধ্যমকর্মীদের ওই এজলাস থেকে বের করে দেওয়া হয়।

শুনানি শেষ হলে এ বিষয়ে জানানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক কাজী নজিব উল্লাহ হিরু।

এ মামলায় অপর আসামিরা হলেন- দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার এবং যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়া।

সজীব ওয়াজেদ জয়। ছবি: ফোকাস বাংলা

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১১ সালের সেপ্টেম্বরের আগে যে কোনো সময় বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ জোটভুক্ত অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা পল্টনের জাসাস কার্যালয়ে, আমেরিকার নিউ ইয়র্ক শহরে, যুক্তরাজ্য এবং দেশের বিভিন্ন এলাকার কিছু লোক একত্রিত হয়ে সজীব ওয়াজেদ জয়কে আমেরিকায় অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। এ ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন থানায় মামলা দায়ের করেন।

ইত্তেফাক/এমএএম